নন্দীগ্রামে মঞ্চ পোড়ানোর অভিযোগ, শুভেন্দু-সহ ২২ জনের বিরুদ্ধে চিরুনি তল্লাশি

নন্দীগ্রামে শহীদ মঞ্চ পোড়ানোর অভিযোগ পেয়ে পুলিস রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ ২২ জনের বিরুদ্ধে পরিকল্পিতভাবে আগুন লাগানোর মত গুরুতর মামলা দায়ের করেছে। 

Updated By: Nov 13, 2022, 02:33 PM IST
নন্দীগ্রামে মঞ্চ পোড়ানোর অভিযোগ, শুভেন্দু-সহ ২২ জনের বিরুদ্ধে চিরুনি তল্লাশি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নন্দীগ্রামের গোকুলনগরে মঞ্চ পোড়ানোর অভিযোগ পেয়ে পুলিস অতি তৎপরতার সঙ্গে বিরোধী দলনেতা-সহ ২২ জনের বিরুদ্ধে চিরুনি তল্লাশি শুরু করেছে। কিন্তু বিজেপির দেওয়া অখিল গিরির বিরুদ্ধে অভিযোগে কোন ভ্রুক্ষেপ নেই নন্দীগ্রাম থানার পুলিসের। ফলে পুলিসের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছে বিজেপি। পুলিসের হয়রানি এড়াতে শুভেন্দু অধিকারী ব্যতীত ২১ জন ঘর ছাড়া হয়েছেন। 

আরও পড়ুন, বৈদিক ভিলেজ কাণ্ডে অভিযুক্তদের বয়ানে অসঙ্গতি, ফের তলব

নন্দীগ্রামে শহীদ মঞ্চ পোড়ানোর অভিযোগ পেয়ে পুলিস রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ ২২ জনের বিরুদ্ধে পরিকল্পিতভাবে আগুন লাগানোর মত গুরুতর মামলা দায়ের করেছে। অ্যাটেম্ট টু মার্ডার কেস রুজু করে কড়া পদক্ষেপ নিয়েছে। গতকাল থেকে শুভেন্দু ঘনিষ্ঠ নন্দীগ্রামের প্রভাবশালী বিজেপি নেতা মেঘনাথ পালের তল্লাশি চালাচ্ছে। পাশাপাশি বাকি কুড়ি জন বিজেপি কার্যকর্তার খোঁজে রাতভর তল্লাশি চালাচ্ছে পুলিস।

কিন্তু অখিল গিরি রাষ্ট্রপতিকে অপমান করে বিরোধী দলনেতাকে কটাক্ষ করার অভিযোগ জানালেও পুলিস কিন্তু তৎপর নয়। তাই পুলিসের পক্ষপাতিত্বের অভিযোগ তুলছে বিজেপি। গতকাল থানা ঘেরাও বিক্ষোভ ধর্ণা দেখিয়েছে বিজেপির কর্মী নেতারা। অবিলম্বে অখিল গিরির বিরুদ্ধে ব্যবস্থা না নিলে এবং যে ২২ জনের বিরুদ্ধে পরিকল্পিতভাবে পক্ষপাতিত্ব করে মামলা রুজু করেছে পুলিস,তা প্রত্যাহার না করলে লাগাতার আন্দোলন জারি থাকবে। ১১ তারিখ বকুলনগরে তৃণমূল কংগ্রেসের পথ অবরোধ বিক্ষোভ সভা থেকে তৃণমূল নেতৃত্বরা পুলিসকে প্রকাশ্যে নির্দেশ দিয়েছেন।

কোন কোন ধারা দিতে হবে, কী মামলা দিতে হবে সবটাই পুলিসকে ধমক দিয়ে বলেছেন। সেই মতো করে পুলিস সক্রিয় হয়ে কাজ করছে বলে অভিযোগ। কিন্তু অখিল গিরির বিষয়ে কোন ব্যবস্থা নিচ্ছে না নন্দীগ্রাম থানার পুলিস। এমনকি সার্চ ওয়ারেন্ট ছাড়া রাতে বাড়িতে ঢুকে পুলিস বাড়িঘর তছনছ করে সার্চ করার পাশাপাশি অতি সক্রিয় ভূমিকা দেখাচ্ছে বলে অভিযোগ। কিন্তু অখিল গিরির অভিযোগের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি।

আরও পড়ুন, লিখিত ক্ষমা চাইতে হবে! অখিলকে চিঠি ধরাল জাতীয় মহিলা কমিশন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.