Bhaiphonta 2023 | Bhai Duj 2023: ভাইফোঁটার মিষ্টিবাজারে সাবেকির সঙ্গে নয়া মিষ্টির অপ্রতিরোধ্য জুটি...

Bhaiphonta 2023 | Bhai Duj 2023: রকমারি মিষ্টি ভাইদের পাতে তুলে দিতে বোনেদের ভিড় মিষ্টির দোকানগুলিতে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ-- ছবিটা এক। নয়া-নতুন মিষ্টির প্লাবন মিষ্টির দোকানে দোকানে!

Updated By: Nov 15, 2023, 01:18 PM IST
Bhaiphonta 2023 | Bhai Duj 2023: ভাইফোঁটার মিষ্টিবাজারে সাবেকির সঙ্গে নয়া মিষ্টির অপ্রতিরোধ্য জুটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রকমারি মিষ্টি ভাইদের পাতে তুলে দিতে বোনেদের ভিড় মিষ্টির দোকানগুলিতে। ঝাড়গ্রাম থেকে গোপীবল্লভপুর-- সব জায়গাতেই বোনদের নজর কাড়তে মিষ্টির দোকানগুলিও তাদের নতুনত্ব মিষ্টির সম্ভার সাজিয়ে রেখেছে। এত ভ্যারাইটি দেখে একটু বেশি মিষ্টিই কিনে ফেলছেন বোনেরা। তাঁদের একটু অভিযোগ, এবার মিষ্টির দাম অনেকটাই বেশি! সেকথাটা প্রকারান্তরে স্বীকারও করে নিয়েছেন মিষ্টির দোকানের মালিকেরা।

আরও পড়ুন: Bhaiphonta 2023 | Bhai Duj 2023: চমচম, কাঁচাগোল্লা, ক্ষীরকদম, সরপুরিয়া! ভাইফোঁটা উপলক্ষে হাজির নলেন গুড়ের রসগোল্লাও...

তবে দাম বাড়লেও ভিড় কমেনি। আর ভিড় যে কম হবে না, সেটা আঁচ করেই বোনেদের মিষ্টির চাহিদা পূরণের জন্য সারারাত জেগে মিষ্টি তৈরি চলেছে মিষ্টির দোকানগুলিতে। প্রথাগত চেনা মিষ্টির পাশে রয়েছে বিচিত্র মিষ্টির হরেক সম্ভার।

উত্তরবঙ্গের ছবিটাও এক। ভাইফোঁটা উপলক্ষে বেশ কিছু স্পেশাল মিষ্টি তৈরি হয়েছে-- রয়েছে নলেন গুড়ের রসগোল্লা ও সন্দেশ, মিলছে রাজভোগ, চমচম, কাঁচাগোল্লা, ক্ষীরকদম, রসকদম, সরপুরিয়া, দরবেশ, কাজুবরফি, লাড্ডু, ক্ষীরদই। আর রয়েছে জলপাইগুড়ির বেলাকোবার বিখ্যাত চমচম। ভাইফোঁটার বাজার জমিয়ে রেখেছে এই মিষ্টি। ভাইফোঁটা উপলক্ষে রকমারি মিষ্টি কিনতে ভিড় লক্ষ্য করা গেল এখানেও। আজ, বুধবার সকাল থেকেই জলপাইগুড়ির বিভিন্ন মিষ্টির দোকানে উপচে পড়েছে ক্রেতার ভিড়। ক্রেতার দরবারে বেলাকোবার চমচমের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছে নলেন গুড়ের সন্দেশ রসগোল্লাও।

আরও পড়ুন: Bhaiphonta 2023 | Bhai Duj 2023: ভাইফোঁটার মিষ্টিবাজারের ক্রিজে ঝোড়ো ব্যাটিং 'মালাই মোয়া', 'রসরাজে'র...

জলপাইগুড়ির বিভিন্ন মিষ্টির দোকানেও রাত থেকে কারিগরদের ব্যস্ততা তুঙ্গে ছিল। এ ব্যস্ততা মোটামুটি আজ সারাদিনই থাকবে। বিকেলের পর হয়তো একটু কমতে পারে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.