বিরোধী ঐক্যের বার্তা দিয়ে অনাস্থা ভোটাভুটিতে হুইপ জারি মমতার

বুধবার এই নিয়ে নবান্নে মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'এটা আসল অনাস্থা নয়। ৭ মাস পর মানুষ আসল অনাস্থা আনবে। বৃহত্তর স্বার্থে আমরা থাকব।' সূত্রের খবর, মুখে বিরোধী ঐক্যের কথা বললেও কংগ্রেসের অনাস্থা আনায় মোটেই খুশি নয় তৃণমূল। 

Updated By: Jul 19, 2018, 08:16 AM IST
বিরোধী ঐক্যের বার্তা দিয়ে অনাস্থা ভোটাভুটিতে হুইপ জারি মমতার

নিজস্ব প্রতিবেদন: লোকসভায় এনডিএ সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবে ভোটাভুটির দিন তৃণমূল সাংসদদের সংসদে হাজিরা বাধ্যতামূলক বলে জানিয়ে দিল দল। বুধবার এই নির্দেশ জারি করেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের মতে, সবার আগে এই নির্দেশ জারি করে মমতা বন্দ্যোপাধ্যায় বোঝাতে চাইলেন মোদী বিরোধিতায় সবার থেকে কয়েক কদম এগিয়ে তিনি। 

বুধবারই শুরু হয়েছে সংসদের বাদল অধিবেশন। এদিন মোদী সরকারের বিরুদ্ধে লোকসভায় অনাস্থা পেশ করে কংগ্রেস। সেই প্রস্তাব গ্রহণ করেন সাংসদ সুমিত্রা মহাজন। জানান, প্রস্তাবের ওপর ভোটাভুটি হবে ২০ জুলাই, অর্থাত্ শুক্রবার। ওদিকে শনিবার ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস। এবারের শহিদ দিবসে রেকর্ড ভিড় হবে বলে দাবি তৃণমূল নেতৃত্বের। সমাবেশের বিভিন্ন দায়িত্ব রয়েছেন সাংসদরা। এই পরিস্থিতিতে দলনেত্রীর নির্দেশ, যাই হোক না কেন, শুক্রবারের ভোটাভুটিতে হাজির থাকতেই হবে। 

21 July 2018: তৃণমূলের শহিদ দিবসের আগে মোদীর বিরুদ্ধে তোপ দাগলেন অভিষেক

বুধবার এই নিয়ে নবান্নে মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'এটা আসল অনাস্থা নয়। ৭ মাস পর মানুষ আসল অনাস্থা আনবে। বৃহত্তর স্বার্থে আমরা থাকব।' সূত্রের খবর, মুখে বিরোধী ঐক্যের কথা বললেও কংগ্রেসের অনাস্থা আনায় মোটেই খুশি নয় তৃণমূল। তাছাড়া এই সিদ্ধান্ত গ্রহণের আগে তৃণমূলের সঙ্গে কোনও আলোচনাও করা হয়নি বলে খবর। তার পরেও বিরোধী ঐক্যের স্বার্থে মমতা বন্দ্যোপাধ্যায় অনাস্থাকে সমর্থনের সিদ্ধান্ত নিয়েছেন বলে মত বিশেষজ্ঞদের। 

.