দূষণমুক্ত বিশ্বভারতী, জারি ধূমপানে নিষেধাজ্ঞা

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে দূষণমুক্ত করতে অভিনব উদ্যোগ প্রশাসনের।  বিশ্ববিদ্যালয় চত্বরের ১০০ মিটারের মধ্যে সমস্ত দোকানে ধূমপানে জারি হল নিষেধাজ্ঞা। এছাড়া আশ্রমের রাস্তাতেও আর কেউ ধূমপান করতে পারবেন না। এই মর্মে সমস্ত দোকানে পোস্টার এবং স্টিকার লাগানো হয়েছে। প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিশ্বভারতীর উপাচার্য স্বপন দত্ত।

Updated By: Jun 20, 2017, 04:51 PM IST
দূষণমুক্ত বিশ্বভারতী, জারি ধূমপানে নিষেধাজ্ঞা

ওয়েব ডেস্ক: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে দূষণমুক্ত করতে অভিনব উদ্যোগ প্রশাসনের।  বিশ্ববিদ্যালয় চত্বরের ১০০ মিটারের মধ্যে সমস্ত দোকানে ধূমপানে জারি হল নিষেধাজ্ঞা। এছাড়া আশ্রমের রাস্তাতেও আর কেউ ধূমপান করতে পারবেন না। এই মর্মে সমস্ত দোকানে পোস্টার এবং স্টিকার লাগানো হয়েছে। প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিশ্বভারতীর উপাচার্য স্বপন দত্ত।

এদিকে, বীরভূমের রাজনগরে তৃণমূল-বিজেপি সংঘর্ষের ঘটনায় গ্রেফতার করা হল পাঁচজনকে। আজও এলাকায় চলছে পুলিসি টহলদারি। গতকাল আদিবাসী সমবায় সমিতির নির্বাচন ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে আলিগড় এলাকা। চলে গুলি, বোমা। সংঘর্ষের পর বেশ কয়েকটি বাইকে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। নিহত হন এক তৃণমূল কর্মী। তিরবিদ্ধ হন আরেকজন। এলাকায় মেলে অত্যাধুনিক চ্যানেল বোমা। (আরও পড়ুন- বহুদিন এমন স্বস্তির ঘুম হয়নি, অঝোর ধারায় স্বস্তি পেল দক্ষিণ থেকে উত্তরবঙ্গ)

.