মাত্র ৫০ টাকায় ১৫ মিনিটের জন্য আপনি বাঘের ডেরায়

ওপেন এয়ার এনক্লোজারে বাঘ দর্শনের সুযোগ তো রয়েছেই। বাঘের ডেরাতে ঢুকেও বনের রাজাকে দেখে আসতে পারেন আপনি। বেঙ্গল সাফারি পার্কে রয়েছে টাইগার সাফারির ব্যবস্থা। 

Updated By: Dec 26, 2017, 07:54 PM IST
মাত্র ৫০ টাকায় ১৫ মিনিটের জন্য আপনি বাঘের ডেরায়

নিজস্ব প্রতিবেদন: বড়দিন থেকে নিউইয়ার, এমন এক সময়ের সরণি, যার দুপাশে শুধুই সেলিব্রেশন। হৈহৈ করে বেরিয়ে পড়াটাই হল আনন্দের অক্সিজেন। ইয়ারএন্ডের মরশুমে যদি টোটো কোম্পানির সদস্য হতেই হয়, তাহলে অবশ্যই ঢুঁ মারতে পারেন শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে। 

আরও পড়ুন- বিদ্যুত্ চুরি রুখতে গিয়ে আক্রান্ত বিদ্যুত্ দফতরের কর্মীরাই, অগ্নিগর্ভ সরিষা

বড়দিনের ছুটি মানেই ফ্যামিলি নিয়ে বেরিয়ে পড়া। পিকনিক তো আছেই। সেই সঙ্গে প্রকৃতির কোলে কিছুক্ষণ কাটিয়ে নিজেকে ফ্রেশ করে নেওয়া। বেড়াতে গিয়ে যদি জীবজন্তুর দর্শন মেলে, তাহলে তো উপরি পাওনা। সবই এক ছাতার তলায় পাবেন শিলিগুড়ির অদূরে বেঙ্গল সাফারি পার্কে। 

আরও পড়ুন- ‘কেডি সিং দেননি’, কোথা থেকে টাকা পেলেন ম্যাথু? হন্যে হয়ে খুঁজছে সিবিআই

উত্তরবঙ্গের স্টেপিং স্টোন শিলিগুড়ি শহর থেকে ঢিল ছোড়া দূরত্বে মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় গড়ে উঠেছে বেঙ্গল সাফারি পার্ক। তা এখন আকর্ষণের অন্যতম কেন্দ্র। মনোরঞ্জনের জন্য রয়েছে অনেকেই। কিন্তু শোস্টপার একজনই।

আরও পড়ুন- আতঙ্ক অতীত, বড়দিনে আলোয়-উৎসবে জমজমাট দার্জিলিং 

প্রতিদিন যখন চারপাশ থেকে হারিয়ে যাচ্ছে সবুজ, বাড়ির জানলা দিয়ে চড়ুই পাখির আনাগোণা যখন বন্ধ, তখন এই সাফারিতে এলে আপনার মনে পড়বে পণ্ডিত নেহরুর বিখ্যাত সেই কথা। আমাদের চারপাশে এরা আছে বলেই পৃথিবীটা এত সুন্দর! ওপেন এয়ার এনক্লোজারে বাঘ দর্শনের সুযোগ তো রয়েছেই। বাঘের ডেরাতে ঢুকেও বনের রাজাকে দেখে আসতে পারেন আপনি। বেঙ্গল সাফারি পার্কে রয়েছে টাইগার সাফারির ব্যবস্থা। 

.