সুখবর দিল রেল, একঘেয়েমি কাটাতে ট্রেনে বাজবে রবীন্দ্রসঙ্গীত

ভাল সিদ্ধান্ত রেলের, দাবি বিজেপি নেতার 

Updated By: Jan 21, 2021, 04:37 PM IST
সুখবর দিল রেল, একঘেয়েমি কাটাতে ট্রেনে বাজবে রবীন্দ্রসঙ্গীত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : লোকাল ট্রেনের যাত্রীদের সুখবর দিল রেল। ট্রেন যাত্রার একঘেয়েমি কাটাতে এবার থেকে পূর্ব রেলের লোকাল ট্রেনের (Train) সমস্ত কামরায় বাজানো হবে রবীন্দ্রসংগীত। পূর্ব রেলের এই সিদ্ধান্ত জানার পর খুশি নিত্যযাত্রীরা। যদিও বিধানসভা নির্বাচনের আগে হঠাৎ করে রেল কীভাবে এই সিদ্ধান্ত নিল, তাতে কার্যত রাজনীতির গন্ধ পাচ্ছে তৃণমূল কংগ্রেস (TMC)। যদিও তাতে আমল দিতে  রাজি নয় বিজেপি (BJP)।

 তৃণমূল কংগ্রেস রাজ্যে ক্ষমতা দখলের পর ট্রাফিক সিগন্যালে রবীন্দ্র সংগীত বাজানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে রাজ্যের মন্ত্রী অরূপ রায় অভিযোগ করেন, বিজেপি সরকার মমতা বন্দ্যোপাধ্যায়কে নকল করছে। যা মানুষ ধরে ফেলবেন। এতে মমতা বন্দ্যোপাধ্য়ায়েরই (Mamata Banerjee) নম্বর বাড়বে। এই সবকিছুই ভোটের জন্য বলেও মন্তব্য করেন অরূপ রায়।

আরও পড়ুন  : দেবলীনার বিরুদ্ধে থানায় FIR, হিন্দু ভাবাবেগ আহত, ক্ষোভ বিজেপি নেতার

অন্যদিকে হাওড়া জেলা বিজেপির সভাপতি সুরজিৎ সাহা বলেন, এটা রেলের ভালো কাজ। তৃণমূল কংগ্রেস সবকিছুর মধ্যেই রাজনীতি দেখে। তিনি আরও অভিযোগ করেন, কেন্দ্রের বিভিন্ন জনমুখী প্রকল্পকে তৃণমূল সরকার নিজেদের বলে চালাচ্ছে। মানুষ তা বোঝেন।

করোনা আবহে বেশ কয়েক মাস বন্ধ ছিল লোকাল ট্রেন পরিষেবা। দীর্ঘ টালবাহানার পর গত নভেম্বর থেকে শুরু হয় ট্রেন চলাচল। বর্তমানে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে ৯০% লোকাল ট্রেন কোভিড প্রটোকল মেনেই চালানো হচ্ছে। দীর্ঘ কয়েক মাস পর ট্রেন চালু হলে, যাত্রী স্বাচ্ছন্দ্য বাড়ানোর জন্যই এই ডিভিশনে লোকাল ট্রেনে রবীন্দ্র সংগীত বাজানোর পরিকল্পনা নেওয়া হয়। বর্তমানে পরীক্ষামূলকভাবে ৮টি কামরায় রবীন্দ্রসঙ্গীত বাজানো হচ্ছে বলে জানান পূর্ব রেলের হাওড়া ডিভিশনের ডিআরএম সঞ্জয় কুমার সাহা। লোকাল ট্রেনের প্রতিটা কামরায় যে অ্যানাউন্সইং সিস্টেম রয়েছে, সেখানেই ওই গান বাজবে বলে জানানো হয়। 

.