Kharagpur: হাসপাতালের মর্গে বেওয়ারিশ লাশের পাহাড়! পচনে বাড়ছে দূষণ

গত অক্টোবর মাস থেকে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত খড়গপুর মহকুমা হাসপাতালে চল্লিশটি মৃতদেহ পড়ে রয়েছে। যদিও ইতিমধ্যেই প্রশাসনিক তৎপরতা বেড়েছে। খুব শীঘ্রই বেওয়ারিশ মৃতদেহগুলির সৎকার করা হবে বলেই জানাচ্ছেন তিনি। 

Updated By: Jan 8, 2024, 03:39 PM IST
Kharagpur: হাসপাতালের মর্গে বেওয়ারিশ লাশের পাহাড়! পচনে বাড়ছে দূষণ
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খড়গপুর হাসপাতালের মর্গে বেওয়ারিশ লাশের পাহাড়! খড়গপুর মহকুমা হাসপাতাল যেখানে খড়গপুর মহকুমার প্রায় বেশিরভাগ থানারই মৃতদেহ আসে পোস্টমর্টেমের জন্য। সঙ্গে রয়েছে রেল। বিভিন্ন পুলিস কেসের যে সমস্ত মৃতদেহ পোস্টমটমের জন্য খড়গপুর মহকুমা হাসপাতালে এসেছে তার মধ্যেই বেওয়ারিশ যে সমস্ত মৃতদেহ এসেছে সে সমস্ত বেওয়ারিশ মৃতদেহ পড়ে রয়েছে খড়গপুর মহকুমা হাসপাতালের মর্গে।

গত অক্টোবর মাস থেকে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত খড়গপুর মহকুমা হাসপাতালে চল্লিশটি মৃতদেহ পড়ে রয়েছে। প্রশাসনিক কিছু জটিলতার কারণে মৃতদেহ গুলির সৎকার করা সম্ভব হয়নি বলেই জানিয়েছেন খড়গপুর মহাকুমা হাসপাতালের সুপার ডা: গৌতম মাইতি।

আরও পড়ুন: Jalpaiguri: মদ খেয়ে গাড়ি চালিয়ে টোটোতে ধাক্কা, কাঠগড়ায় ট্রাফিক পুলিস

যদিও ইতিমধ্যেই প্রশাসনিক তৎপরতা বেড়েছে। খুব শীঘ্রই বেওয়ারিশ মৃতদেহগুলির সৎকার করা হবে বলেই জানাচ্ছেন তিনি। তবে যেভাবে মৃতদেহ জমে রয়েছে খড়গপুর মহকুমা হাসপাতালের মর্গে তাতে কিছুটা হলেও সমস্যায় পড়তে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

মৃতদেহ দীর্ঘদিন পড়ে থাকার ফলে দেহে পচন সৃষ্টি হয়েছে, তার ফলে দূষিত হচ্ছে এলাকা। এভাবে যদি মৃতদেহ জমতে থাকে তাহলে খুবই সমস্যার সৃষ্টি হবে আগামী দিনে হাসপাতালে। এই এক কথায় মেনে নিয়েছেন হাসপাতালে সুপার।

আরও পড়ুন: Purulia: অচল প্ল্যান্ট! জলসংকট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে, ভুগছেন রোগীরা...

তবে তিনি আশ্বস্ত করে জানিয়েছেন খড়গপুরের মহকুমা শাসককে ইতিমধ্যেই চিঠি দিয়ে জানানো হয়েছে এবং তিনি পুরো বিষয়টি বিভিন্ন থানাকে চিঠি দিয়ে জানাচ্ছেন। কোন থানার কতগুলি মৃতদেহ এখানে জমে রয়েছে। হাসপাতালে সুপার জানাচ্ছেন বেশিরভাগ মৃতদেহ জমে রয়েছে রেলের।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে খড়গপুরের মহকুমা শাসক পুরো বিষয়টির দিকে ইতিমধ্যেই নজর দিয়েছেন এবং খুব শীঘ্রই সেই সমস্যার সমাধান হয়ে যাবে। অক্টোবর থেকে জানুয়ারি তিন মাস পেরিয়ে গেলেও সেই সমস্যার সমাধান এখনও না হওয়ায় স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে হাসপাতালের এই সমস্যার সমাধান হবে কবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.