Purulia: অচল প্ল্যান্ট! জলসংকট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে, ভুগছেন রোগীরা...

Purulia: নির্মিত হয়েছে সৌরবিদ্যুৎ চালিত 'রিভার্স অস্মশীষ প্ল্যান্ট'। চালু হওয়ার এক মাস পরেই কর্মীর অভাবে এক বছরের বেশি সময় ধরে তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে। কবে কাটবে এই অচলাবস্থা?

Updated By: Jan 8, 2024, 02:06 PM IST
Purulia: অচল প্ল্যান্ট! জলসংকট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে,  ভুগছেন রোগীরা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লক্ষ লক্ষ টাকা খরচ করে স্বাস্থ্যকেন্দ্রে নির্মিত হয়েছে সৌরবিদ্যুৎ চালিত 'রিভার্স অস্মশীষ প্ল্যান্ট'। চালু হওয়ার এক মাস পরেই কর্মীর অভাবে এক বছরের বেশি সময় ধরে তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে সেই প্ল্যান্ট। তাই প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে দেখা দিয়েছে জলসংকট। সমস্যায় ভুগছেন সেখানে আসা রোগী এবং রোগীর আত্মীয়রা। ঘটনা পুরুলিয়ার মানবাজার ১ নম্বর ব্লকের পায়রাচালি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের।

আরও পড়ুন: Malbazar: শ্রীরামদর্শনে ডুয়ার্স থেকে টানা সাইকেলে অযোধ্যার রামমন্দিরে যুবক...

ওই স্বাস্থ্যকেন্দ্রে আসা রোগী এবং রোগীদের পরিশ্রুত পানীয় জল প্রদানের জন্য ২০২২ সালের সেপ্টেম্বর মাসে পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের অর্থানুকুল্যে ২৮ লক্ষ ২৩ হাজার ৫১০ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছিল সৌরবিদ্যুৎ চালিত 'রিভার্স অস্মশীষ প্লান্ট'।

কিন্তু সেই পর্যন্তই। কর্মীনিয়োগ না হওয়ায় তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে সেই প্ল্যান্ট। ফলে পানীয় জল থেকে বঞ্চিত হচ্ছেন হাসপাতালে আসা রোগী বা রোগীর আত্মীয়রা। স্থানীয়রা এ নিয়ে বার বার স্থানীয় প্রশাসন বা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন। কিন্তু কিছুই লাভ হয়নি বলে অভিযোগ।

আরও পড়ুন: Birbhum: সেচ খাল সংস্কারের নামে লক্ষ লক্ষ টাকার গাছ কেটে সাফ?

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানাচ্ছেন, জল প্রকল্পের মেশিন চালানোর জন্য কোনও কর্মী নিয়োগ হয়নি। লক্ষ লক্ষ টাকা খরচ করেও অচল প্ল্যান্ট। কবে জল-সমস্যা দূর হবে ওই স্বাস্থ্যকেন্দ্রে? কবে পরিশ্রুত পানীয় জল পাবেন সাধারণ মানুষ? সেই সব প্রশ্নই এখন উঠছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.