Visva-Bharati: ডিসেম্বর গোড়ায় শুরু অফলাইনে পঠনপাঠন, ক্লাস করতে পারবেন কারা?

হস্টেল আপাতত বন্ধই থাকছে।

Updated By: Nov 4, 2021, 06:55 PM IST
Visva-Bharati: ডিসেম্বর গোড়ায় শুরু অফলাইনে পঠনপাঠন, ক্লাস করতে পারবেন কারা?

নিজস্ব প্রতিবেদন: পড়ুয়াদের টিকা ডবল ডোজের শংসাপত্র থাকা আবশ্যক। ডিসেম্বরে গোড়ায় অফলাইনে পঠনপাঠন শুরু হচ্ছে বিশ্বভারতী। কারা ক্লাস করতে পারবেন? স্নাতক, স্নাতকোত্তর, এমফিল, পাঠভবন ও শিক্ষাসত্রের নবম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা। তবে, হস্টেল আপাতত বন্ধই থাকছে।

ইঙ্গিত দিয়েছিলেন আগেই। পুজোর পর রাজ্যে যখন ফের বাড়ছে করোনা সংক্রমণ, তখন স্কুল খোলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কবে থেকে শুরু হবে পঠনপাঠন? শিলিগুড়ির উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে মমতার ঘোষণা, কালীপুজো, ছটপুজো মিটলেই ১৫ নভেম্বর থেকে স্কুল খুলবে রাজ্যে। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চিকিৎসক। স্কুলগুলিতে প্রস্তুতি চলছে জোরকদমে। 

বুধবার থেকে বিভিন্ন ভবন ও বিভাগ খুলে গিয়েছে বিশ্বভারতীতেও। বিজ্ঞপ্তিতে উল্লেখ, আগামী ১ ডিসেম্বর থেকে পঠনপাঠন শুরু হতে চলেছে অফলাইনে। বিশ্ববিদ্যালয়ে গিয়ে ক্লাস করতে পারবেন স্নাতক, স্নাতকোত্তর, এমফিল-র পড়ুয়ারা। সঙ্গে পাঠভবন ও শিক্ষাসত্রের দশম ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরাও। হাইব্রিড টেকনিক লার্নিং সিস্টেমের মাধ্যমে ক্লাস হবে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন: Raigung: ৬ মাসের শিশু করোনা পজিটিভ! জ্বর-সর্দির উপসর্গ নিয়ে ভর্তি হাসপাতালে

আর হস্টেল? এখনই খুলছে না। বিজ্ঞপ্তি জারি করে বিশ্বভারতী কর্তৃপক্ষ জানিয়েছে, আবাসিক পড়ুয়ারা চাইলে ক্যাম্পাসের আশেপাশে নিজেরা থাকার ব্যবস্থা করে নিতে পারেন। কোভিড বিধি মেনে চলবে পঠনপাঠন। যাঁরা ক্লাসে যোগ দেবেন, তাঁদের ভ্যাকসিনের ডবল ডোজের সার্টিফিকেট ও অভিভাবকদের চিঠি আনতে হবে। ছাত্রছাত্রীদের মেডিক্যাল চেক আপ হবে বিশ্বভারতীর হাসপাতালে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.