Jhargram: ঘন কুয়াশায় মোড়া সংক্রান্তির স্নান, পৌষমেলা, মোরগ লড়াই আর টুসু গান...

Jhargram: ঘন কুয়াশার জন্য ঝাড়গ্রাম ও সন্নিহিত অঞ্চলে যানবাহন চলাচল ব্যাহত হয়। প্রবল ঠান্ডার জন্য সকালে লোকজন বাড়ি থেকে সেভাবে বেরোতেই পারেননি।

Updated By: Jan 15, 2024, 12:34 PM IST
Jhargram: ঘন কুয়াশায় মোড়া সংক্রান্তির স্নান, পৌষমেলা, মোরগ লড়াই আর টুসু গান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজকের দিনটি নানা ভাবে ধার দিল ঝাড়গ্রামে। একে তো প্রবল ঠান্ডা, সঙ্গে প্রচুর কুয়াশা। তার সঙ্গে মকরসংক্রান্তির লগ্ন। মোরগ লড়াই, টুসু গান।  

আরও পড়ুন; Jalpaiguri: পিঠে করবেন গৃহিণী, সরা তৈরির ব্যস্ততা তুঙ্গে কুমোরপাড়ায়...

ভোরবেলার দিকে তাপমাত্রা প্রায় ৯ ডিগ্রির কাছাকাছি। প্রবল ঠান্ডা, সঙ্গে প্রবল কুয়াশা। আজ, সোমবার কুয়াশায় ঢাকা এক পৌষ সংক্রান্তির সকাল দেখলেন জঙ্গলমহলবাসী।

ঘন কুয়াশার জন্য ঝাড়গ্রাম ও সন্নিহিত অঞ্চলে যানবাহন চলাচল ব্যাহত হয়। কিন্তু এজন্য তেমন একটা অসুবিধা হয়নি কেননা, প্রবল ঠান্ডার জন্য আজ সকালের দিকে লোকজন বাড়ি থেকে সেভাবে বেরোতেই পারেননি। 

আরও পড়ুন; Jalpaiguri: রামমন্দির উদ্বোধনের দিনে বিশেষ পুজো যোগমায়া কালীর...

তাছাড়া, সংক্রান্তির সকালে পুণ্যস্নানের তাড়া থাকলেও ঠান্ডার জন্যই স্নানার্থী সাধারণ মানুষজনও সকাল-সকাল বাড়ি থেকে বেরোননি। সংশ্লিষ্ট জায়গাগুলিতে স্নান করতে আসেন দেরি করে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নদীর পাড়গুলিতে ভিড় জমতে শুরু করে। ঝাড়গ্রাম শহরের সবচেয়ে কাছ দিয়ে বয়ে গিয়েছে কংসাবতী। সোমবার সকালে সেই কংসাবতীঘাট দেখা গেল ঘন কুয়াশায় মোড়া। দুহাত দূরের জিনিস পরিষ্কার দেখা যাচ্ছে না! তবে তার মধ্যেই ধীরে ধীরে বেড়েছে লোকজনের সংখ্যা। বসেছে এমনকি মেলাও। স্নান সেরে নতুন জামা পরে তার পর হয় মোরগলড়াই অথবা হাটে অভিযান। আর পিঠেপুলির আস্বাদন তো আছেই। সঙ্গে পাড়ায় পাড়ায় চলছে টুসু গান।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.