রসিকপুর বিস্ফোরণকাণ্ডে ধৃত ১ যুবক, শুরু রাজনৈতিক চাপানউতোর

বিস্ফোরণের ঘটনায় এক শিশুর মৃত্যু হয়। আহত হয় আরও এক শিশু। 

Updated By: Mar 25, 2021, 09:09 PM IST
রসিকপুর বিস্ফোরণকাণ্ডে ধৃত ১ যুবক, শুরু রাজনৈতিক চাপানউতোর

নিজস্ব প্রতিবেদন : রসিকপুর বিস্ফোরণকাণ্ডে এক যুবককে গ্রেফতার করল বর্ধমান থানার পুলিস। ধৃতের নাম শেখ আউলিয়া। পুলিস সূত্রে জানা গেছে ধৃত যুবক শেখ আউলিয়ার বাড়ি বর্ধমানের রসিকপুর এলাকাতেই। ধৃতকে আজ বর্ধমান আদালতে তোলা হলে বিচারক ৩ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত,  গত সোমবার ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে বর্ধমান শহরের রসিকপুর এলাকা। ঘটনায় এক শিশুর মৃত্যু হয়। আহত হয় আরও এক শিশু। প্রাথমিক তদন্তে উঠে আসে, বল ভেবে লুকিয়ে রাখা বোমা নিয়ে খেলছিল শেখ আফরোজ এবং শেখ আব্রাহাম নামে দুই শিশু। সেইসময়ই ওই বোমা ফেটে (Bomb Blast) যায়। বিস্ফোরণের জেরে দুই শিশু-ই গুরুতর জখম হয়। গুরুতর আহত অবস্থায় শেখ আফরোজ এবং শেখ আব্রাহাম দুজনকেই বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই কিছুক্ষণ পর মৃত্যু হয় শেখ আফরোজের।

ঘটনার পরই বর্ধমান থানার পুলিস তদন্তে নামে। ঘটনাস্থল পরিদর্শনে যায় সিআইডি টিমও। পাশাপাশি, ফরেনসিক বিশেষজ্ঞ দলও ঘটনাস্থল ঘুরে রক্ত সহ একাধিক নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। এখন তদন্তে নেমে বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছিল পুলিস। বোমা বিস্ফোরণের ঘটনায় এরপরই তাদের মধ্যে থেকে শেখ আউলিয়াকে গ্রেফতার করে পুলিস। এখন এই গ্রেফতারি নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। 

বিজেপি নেতা কল্লোল নন্দন বলেন, "এতবড় একটা ঘটনায় পুলিস গ্রেফতার করবে, এটাই স্বাভাবিক। কিন্তু কোনও নির্দোষকে যেন গ্রেফতার করা না হয়। এই ঘটনার পিছনে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বই প্রধানত দায়ী। তাই নিরপেক্ষ তদন্ত করে তবেই গ্রেফতার করুক পুলিস।" অন্যদিকে তৃণমূল নেতা প্রসেনজিৎ দাস বলেন, "এটা একটা দুঃখজনক ঘটনা। দোষীদের দলমত না দেখে কঠোর থেকে কঠোরতম শাস্তির ব্যবস্থা করুক পুলিস। এটাই আমরা চাই।"

আরও পড়ুন, WB assembly election 2021 : পাণ্ডবেশ্বরে বোমা ফেটে মৃত্যু TMC কর্মীর, 'খুনের চক্রান্তে'র অভিযোগ জিতেন্দ্রর

.