WB assembly election 2021 : 'DM-SP বদলে কিচ্ছু হবে না, যারা আসছে তারাও আমাদের লোক', কমিশনকে চ্যালেঞ্জ মমতার

প্রথম দফার ভোটগ্রহণের (WB assembly election 2021) দুদিন আগে আজ একসঙ্গে ৪ পুলিস কর্তা সহ এক জেলাশাসককে বদলি করেছে  নির্বাচন কমিশন (Election Commission)। 

Updated By: Mar 25, 2021, 07:58 PM IST
WB assembly election 2021 : 'DM-SP বদলে কিচ্ছু হবে না, যারা আসছে তারাও আমাদের লোক', কমিশনকে চ্যালেঞ্জ মমতার

নিজস্ব প্রতিবেদন : "ডিএম-এসপি বদলেও কিচ্ছু আসে যায় না। যারা আসছে, তারাও আমাদের লোক।" প্রথম দফা ভোটের আগে কমিশনের আরও একপ্রস্থ প্রশাসনিক রদবদলের সিদ্ধান্তের ঘটনায় এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। তোপ দাগলেন, "নির্বাচন কমিশন বিজেপি কমিশনে পরিণত হয়েছে। কমিশন বিমাতৃসুলভ আচরণ করছে।" পশ্চিম মেদিনীপুরের দাঁতনের সভামঞ্চ থেকে ডিএম, এসপি বদলিতে এভাবেই কমিশনকে নিশানা করলেন ক্ষুব্ধ তৃণমূল সুপ্রিমো।

প্রসঙ্গত, প্রথম দফার ভোটগ্রহণের (WB assembly election 2021) দুদিন আগে আজ একসঙ্গে ৪ পুলিস কর্তা সহ এক জেলাশাসককে বদলি করেছে  নির্বাচন কমিশন (Election Commission)। আজ এক বিজ্ঞপ্তি জারি করে এডিজি পশ্চিমাঞ্চল, ডায়মন্ডহারবার পুলিস সুপার, কোচবিহারের পুলিস সুপার ও ডিসি সাউথ পদে দায়িত্বপ্রাপ্ত অফিসারদের বদলের কথা ঘোষণা করে কমিশন। একইসঙ্গে বদলি করা হয়েছে ঝাড়গ্রামের জেলাশাসকেও। বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাষায় আরও উল্লেখ করা হয়েছে যে, ভোট পর্ব (WB assembly election 2021) মেটা না পর্যন্ত নির্বাচন সংক্রান্ত কোনও পদে বদলি হওয়া অফিসারদের বহাল করা যাবে না। প্রসঙ্গত, গতকালই রাজ্যের নিরাপত্তা উপদেষ্টার পদ থেকে সরানো হয়েছে সুরজিত্ কর পুরকায়স্থকেও।

এরপরই এদিন প্রথম দফার ভোটের শেষ ল্যাপের প্রচারে গিয়ে দাঁতনের সভায় কমিশনকে কড়া ভাষায় একহাত নিলেন তৃণমূল নেত্রী (Mamata Banerjee)। কমিশনকে বিজেপির 'খুড়তুতো ভাই' বলে কটাক্ষ করলেন। একইসঙ্গে তোপ দাগলেন, "বিজেপির কথায় কমিশন আবারও ডিএম, এসপি বদলেছে। সবটাই বদলে দিক! তবে তাতেও বিশেষ কোনও লাভ হবে না! কারণ বদলে যাদের আনা হচ্ছে, তারাও আমাদের লোক... আরও বেশি করে আমাদের লোক।"

আরও পড়ুন, "ভোটের দিনে হিংসা, রাজ্যের ৫০ বছরের ট্র্যাডিশন এবার ভাঙুন"

WB assembly election 2021 : প্রথম দফার ভোটের ২ দিন আগে ৪ পুলিস কর্তা সহ জেলাশাসক বদলি কমিশনের