Debra: 'না জেনেশুনেই'একই পড়ুয়াকে করোনা টিকার পর পর ২ ডোজ!

Covid Vaccine: বর্তমানে ছেলেটি সুস্থ আছে। 

Updated By: Jan 18, 2022, 03:04 PM IST
Debra: 'না জেনেশুনেই'একই পড়ুয়াকে করোনা টিকার পর পর ২ ডোজ!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : একই পড়ুয়াকে পর পর করোনা টিকার (Covid Vaccine) ২টি ডোজ দেওয়া হল! নবম শ্রেণির এক ছাত্রকে করোনা টিকার (Covid Vaccination) দুটি ডোজ পর পর দেওয়া হয়। ঘটনাটি ঘটেছে ডেবরায় (Debra)। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। 

জানা গিয়েছে, ডেবরা ব্লকের আলোককেন্দ্র হাইস্কুলে ১৫ থেকে ১৮ বছর বয়সী পড়ুয়াদের করোনার টিকাকরণ (Covid Vaccination) চলছিল। অভিযোগ, সেখানেই নবম শ্রেণির এক ছাত্রকে করোনা টিকার (Covid Vaccine) দুটি ডোজ দেওয়া হয়। আবদালিপুর এলাকার বাসিন্দা ওই কিশোর প্রথম টিকা নেওয়ার পর আবার একবার তাকে টিকা দেয়। ওই পড়ুয়া জানিয়েছে যে, সে টোকেন ছাড়া একবার টিকা নিয়েছিল। কিন্তু স্কুলের শিক্ষিকারা তা 'না জেনেশুনেই' জোর করে আবার একবার টিকা দিয়ে দেয়। 

এই নিয়ে আবার রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এই ঘটনায় ডেবরার BMOH জানিয়েছেন, "বিষয়টি খতিয়ে দেখছি, কী হয়েছে।" তবে স্বস্তির কথা এটাই যে, বর্তমানে ছেলেটি সুস্থ আছে। পর পর দুটি ডোজ নেওয়ায় তার শরীরে কোনও অসুস্থতা এখনও পর্যন্ত দেখা যায়নি।

উল্লেখ্য, শুক্রবার সকালে এক ছাত্রের হঠাৎ মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় কালনায়। পরিবার দাবি করে, "টিকা নিতেই পেটে ব্যথা। দুর্বল হয়ে যায় শরীর। অসুস্থ হয়ে পড়ে।" যদিও মৃতদেহের ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসার পরই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে স্পষ্ট জানিয়েছেন কালনা মহকুমা হাসপাতালের সুপার অরূপরতন করণ। একইসঙ্গে তিনি এও বলেন যে, দেশজুড়ে যেভাবে টিকাকরণ চলছে, তাতে ভ্যাকসিনের কারণে সম্ভবত ওই মৃত্যু হয়নি।

আরও পড়ুন, Covid 19:  মাদুলিতেই উধাও হবে করোনা! হলদিয়ার 'বাবা'-কে খুঁজছে পুলিস  

লটারির টিকিট কেটে ১ কোটি পেলেন অনুব্রত মণ্ডল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.