Kharagpur IIT-তে লকডাউন, ক্যাম্পাসে ঢোকা-বেরনো বন্ধ

১৮ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত পঠনপাঠন থেকে শুরু করে সমস্ত রকম পরিষেবা বন্ধ (Lockdown)।

Updated By: Jan 18, 2022, 12:51 PM IST
Kharagpur IIT-তে লকডাউন, ক্যাম্পাসে ঢোকা-বেরনো বন্ধ
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : লকডাউন খড়গ্পুর IIT ক্যাম্পাসে। করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে আজ থেকে খড়গপুর আইআইটিতে লকডাউন ঘোষণা করা হয়েছে। সকাল থেকে খড়গপুর IIT ক্যাম্পাসে ঢোকার মেইন গেটের বাইরে নিরাপত্তারক্ষীদের কড়াকড়ি চেকিং চলছে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কেউ, স্বাস্থ্যকর্মী, বিদ্যুৎকর্মী, বাজার বিক্রেতা ও ব্যবসায়ী ছাড়া অন্য কোনও লোককে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। আগে থেকে যাঁদের অনুমতি নেওয়া রয়েছে, একমাত্র তাঁদেরকেই ভিতরে ঢুকতে দিচ্ছে আইআইটি কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, প্রত্যেকদিনই বাড়ছিল করোনার গ্রাফ। ২৭ ডিসেম্বর বিভিন্ন রাজ্য থেকে প্রায় ৩ হাজার পড়ুয়া ফিরেছিল আইআইটি ক্যাম্পাসে। এরপরই ১ জানুয়ারি থেকে IIT-র বিভিন্ন পড়ুয়ার করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসতে শুরু করে। ক্যাম্পাসে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০০ ছাড়িয়ে যায়। এই পরিস্থিতিতেই লকডাউনের বিষয়ে ভাবনাচিন্তা শুরু করে কর্তৃপক্ষ। শেষমেশ আইআইটি কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় যে, আংশিক নয় পুরো লকডাউন করা হবে ক্যাম্পাসে। 

আজ ১৮ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত পঠনপাঠন থেকে শুরু করে সমস্ত রকম পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে খড়গ্পুর আইআইটি কর্তৃপক্ষ। অত্যাবশ্যক দোকানপাট ছাড়া ছাড়া সমস্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এমনকি রাস্তাতেও যদি কেউ বেরতে চায়, তবে তাঁকে যথেষ্ট প্রমাণ নিয়ে রাস্তায় বেরতে হবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন, প্রয়াত 'হাঁদা ভোঁদা'র স্রষ্টা নারায়ণ দেবনাথ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.