Paresh Adhikari: অবশেষে মুখ খুললেন, মেয়ের চাকরি নিয়ে কী বললেন পরেশ অধিকারী?

বুধবার পরেশ অধিকারী বলেন যেসব অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন

Updated By: Jun 1, 2022, 07:51 PM IST
Paresh Adhikari: অবশেষে মুখ খুললেন, মেয়ের চাকরি নিয়ে কী বললেন পরেশ অধিকারী?

দেবজ্যোতি কাহালি: সিবিআই জেরা সামলে কোচবিহারে আসার পর সাংবাদিকদের মুখোমুখি হতে দেখা যায়নি শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। বুধবার শেষমেষ সাংবাদিকদের সামনে আসেন তিনি।

বুধবার পরেশ অধিকারী বলেন সিবিআইয়ের জেরায় কী কী জিজ্ঞাসা করা হয়েছিল সেটা কোন অবস্থাতেই সাংবাদিকদের সামনে প্রকাশ করা যাবে না। সম্পূর্ণটাই আইনের বিষয়ে। তবে যেসব অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। বাম আমলে যে চাকরির কথা বলা হচ্ছে তারা সকলেই এখন প্রায় অবসরপ্রাপ্ত। তবে মেয়ের চাকরি বা চাকরি সংক্রান্ত যে দুর্নীতির যে অভিযোগ উঠেছিল সেই বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর একাধিক মন্তব্যকে কটাক্ষ করেন তিনি। তিনি বলেন তাঁর বিরোধিতা করার জন্যই বিরোধিতা করা হচ্ছে। অকারণে তাকে অভিযুক্ত করার চেষ্টা করা হচ্ছে। তিনি এও বলেন তদন্তের স্বার্থে তদন্তকারী সংস্থাকে সমস্ত রকম সহযোগিতা করতে তিনি রাজি। 

প্রসঙ্গত, এসএসসির প্যানেলে মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম না থাকলেও তাকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে পরেশ অধিকারীর বিরুদ্ধে। খোদ আদালতের মন্তব্য, কোনও প্রভাবশালী শক্তি এর পেছনে থাকতে পারে। উচ্চ আদালতের নির্দেশে সিবিআই দপ্তর থেকে ডাক আসে তার। তদন্ত হয়। আদালতের নির্দেশে অঙ্কিতা অধিকারীর চাকরি খারিজ হয়ে যায়। পাশাপাশি এতদিন তিনি যে মাইনে পেয়েছেন তার সবটাই ২ দফায় ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেয় আদালত। ওই ঘটনার পরে কার্যত মুখে কুলুপ এঁটেছিলেন পরেশ অধিকারী।

আরও পড়ুন-'রহে ইয়া না রহে কাল, ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল', চিরঘুমে প্রিয় শিল্পী; আবেগি জেন-ওয়াই রাজনীতিকরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.