কোটি কোটি টাকা তছরুপ, এবার সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বাড়িতে লালবাজারের গোয়েন্দাদের অভিযান

গোয়েন্দা সূত্র মারফত জানা গিয়েছে, পানিহাটি নিউ কলোনির বাসিন্দা সফটওয়্যার ইঞ্জিনিয়ার পার্থ গুহ রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতারণার মাধ্যমে টাকা তছরুপ করেছেন।

Updated By: Sep 16, 2022, 01:25 PM IST
কোটি কোটি টাকা তছরুপ, এবার সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বাড়িতে লালবাজারের গোয়েন্দাদের অভিযান
প্রতীকী ছবি

বরুণ সেনগুপ্ত: এবার কোটি কোটি টাকা তছরুপের অভিযোগ উঠল পানিহাটি পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড নিউ কলোনি এলাকায় এক সফটওয়্যার ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে৷ গোপন সূত্রে সে খবর পেয়ে ওই ব্যক্তির বাড়িতে এবার অভিযান চালালো লালবাজারের গোয়েন্দা শাখার ৫ সদস্যের টিম। যে ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে পানিহাটি নিউ কলোনি এলাকায়। গোয়েন্দা সূত্র মারফত জানা গিয়েছে, পানিহাটি নিউ কলোনির বাসিন্দা সফটওয়্যার ইঞ্জিনিয়ার পার্থ গুহ রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতারণার মাধ্যমে টাকা তছরুপ করেছেন।

আরও পড়ুন, Durga Puja 2022 : তিনি বৃহন্নলা, তো! তাঁর হাতেই চিন্ময়ী সেজে ওঠেন মৃন্ময়ীরূপে

পাশাপাশি দেশের বাইরেও এক সংস্থার সঙ্গে প্রতারণা ও কোটি টাকা তছরুপ করেছেন, এমনই অভিযোগ উঠেছে এই সফটওয়্যার ইঞ্জিনিয়ার এর বিরুদ্ধে। অবশ্য এই কাজে সফটওয়্যার ইঞ্জিনিয়ার এর সঙ্গে থাকা এক শাগরেদ শাকিল নামের এক ব্যাক্তিরও নাম জড়িয়েছিল। প্রাথমিকভাবে তাকে গ্রেফতার করে গোয়েন্দা অফিসারেরা। পরে সেই শাকিলকে নিয়েই পানিহাটি নিউ কলোনির সফটওয়্যার ইঞ্জিন এর বাড়িতে অভিযান চালায় গোয়েন্দা অফিসারেরা। 

তবে অভিযুক্ত সফটওয়্যার ইঞ্জিনিয়ার পার্থ গুহ পলাতক। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে গোয়েন্দারা৷ পাশাপাশি স্থানীয় সূত্র মারফত জানা গিয়েছে পার্থ গুহ পানিহাটি নিউ কলোনির বাড়ি ভাড়া দিয়ে সোদপুরের এক অভিজাত আবাসনে স্ত্রী সঞ্চিতা গঙ্গোপাধ্যায়কে নিয়ে বাস করেন। পানিহাটি নিউ কলোনী এলাকায় পার্থ গুহর বাড়িতে লালবাজারের গোয়েন্দাদের অভিযানকে কেন্দ্র করে এলাকার মানুষের মধ্যে তৈরি হয়েছে ব্যাপক চাঞ্চল্য। 

স্থানীয় বাসিন্দাদের দাবি এলাকায় পার্থকে ৬ মাস ধরে দেখা যায় না। পাশাপাশি সফটওয়্যার ইঞ্জিনিয়ার পার্থ গুহর নিউ কলোনির ভাড়া বাড়িতে থাকা বাসিন্দাদের অভিযোগ, লালবাজারের  গোয়েন্দারা এসে বাড়িতে থাকা ভাড়াটে বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করেছে। এমনকী, তারা ভাড়ার টাকা কোন ব্যাঙ্কের মাধ্যমে পার্থর সঙ্গে লেনদেন করে সেই বিষয়েও জানতে চেয়েছেন গোয়েন্দারা।

আরও পড়ুন, Coal Scam, Jitendra Tiwari: তলবের কারণ কী? চিঠি লিখে সিআইডি হাজিরা এড়ালেন জিতেন্দ্র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.