স্কুলে বসার জায়গা নেই পড়ুয়াদের, হিন্দু স্কুলে চরম বিক্ষোভ

স্কুলে ক্লাসরুমে ঠিকভাবে বসার জায়গা নেই। পানীয় জলের সমস্যা। স্কুল ক্যাম্পাসও পরিস্কার পরিচ্ছন্ন নয়

Updated: Jul 11, 2018, 09:45 AM IST
স্কুলে বসার জায়গা নেই পড়ুয়াদের, হিন্দু স্কুলে চরম বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন:  স্কুলে চরম অব্যবস্থা। ছাত্রীদের বসার জায়গা নেই। পানীয় জল নেই। প্রতিবাদে স্কুলের সামনে বিক্ষোভ অভিভাবকদের। ঘটনাটি ঘটেছে শিবপুর হিন্দু গার্লস স্কুলে।

স্কুলে ক্লাসরুমে ঠিকভাবে বসার জায়গা নেই। পানীয় জলের সমস্যা। স্কুল ক্যাম্পাসও পরিস্কার পরিচ্ছন্ন নয়। স্পষ্টতই চরম অব্যবস্থার ছবি। শিবপুরের হিন্দু গার্লস স্কুলে দীর্ঘদিন ধরেই এই অবস্থা। অভিযোগ, প্রাইমারি সেকশনের এই দুরবস্থার কথা কর্তৃপক্ষকে জানিয়েও লাভ হয়নি। বুধবার স্কুলে গিয়ে অভিভাবকরা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে যান। কিন্তু স্কুল কর্তৃপক্ষের তরফে কোনও উত্তর মেলেনি। এরপরই ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। স্কুলের সামনেই বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। রাস্তা অবরোধও করেন। বেশ কিছুক্ষণের জন্য এলাকায় যান চলাচাল ব্যাহত হয়। পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।  

আরও পড়ুন: ছুটে মমতার কনভয়ের দিকে গিয়ে এই বৃদ্ধা যা করলেন, তাতে অবাক হলেন সকলে

অন্যদিকে, ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে সাদার্ন অ্যাভিনিউয়ের একটি শিক্ষা প্রতিষ্ঠান। ডিরেক্টরকে ঘেরাও করে তুমুল বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। পুলিস তাঁকে উদ্ধার করতে গেলে ছাত্র-পুলিস ধস্তাধস্তি হয়। ছাত্রছাত্রীদের অভিযোগ,  কোনও বৈধ কাগজপত্র ছাড়াই প্রতিষ্ঠান চলছে। ফলে পাশ করার পরে উচ্চশিক্ষার জন্য অন্য কোথাও ভর্তি হতে পারছেন না তাঁরা।