টাকা না মেলায় মা-শিশুকে লিফটে উঠতে বাধা আয়াদের! তোলপাড় মেদিনীপুর মেডিক্যাল কলেজ

অতীতেও একাধিকবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ(Midnapur Medical College) হাসপাতালের মাতৃমা ভবনে উঠেছে আয়াদের জুলুমের অভিযোগ

Updated By: Jun 24, 2021, 03:42 PM IST
টাকা না মেলায় মা-শিশুকে লিফটে উঠতে বাধা আয়াদের! তোলপাড় মেদিনীপুর মেডিক্যাল কলেজ

নিজস্ব প্রতিবেদন: রোগী ও পরিজনদের বিক্ষোভ তোলপাড় মেদিনীপুর মেডিক্যাল কলেজ। হাসপাতালে কর্মরত পুলিসকর্মীদের ঘিরে দফায় দফায় বিক্ষোভ হল মাতৃমা ভবনের সামনে। 

অভিযোগ, মাতৃমা ভবনে ভর্তি প্রসূতিদের পরিচর্যার নামে নেওয়া হচ্ছে প্রচুর টাকা। প্রসবের জন্য হাসপাতালে ভর্তি থেকে শুরু করে রোগীর ছুটি পর্যন্ত দফায় দফায় নেওয়া হয় টাকা।

আরও পড়ুন-PAC চেয়ারম্যান পদে মুকুলের মনোনয়ন, আইনি যুদ্ধের বার্তা Suvendu-র, ভিন্ন সুর Dilip-এর

বৃহস্পতিবার টাকা না দেওয়ায় শিশু-সহ এক রোগীকে দীর্ঘক্ষণ লিফটের সামনে আটকে রাখার অভিযোগ প্রকাশ্যে আসার পরই কার্যত ক্ষোভে ফেটে পড়ে রোগীর পরিজনেরা। পরে তিনতলা থেকে সিঁড়ি ভেঙে নামতে হয় ওই প্রসূতি মা-কে।

তিনদিন ভর্তি থাকার পর এদিন ছুটি পেয়ে চন্দ্রকোনা রোডের এক প্রসূতি মা শিশুকে নিয়ে বেরোতে গেলে টাকার দাবি করা হয়। পরিবারের অভিযোগ, ইতিমধ্যেই তারা হাজার টাকা দিয়েছিলেন। তারপরেও আরো ২০০টাকা দাবি করা হয় বলে অভিযোগ। সেই টাকা দিতে না চাইলে দীর্ঘক্ষণ লিফটের সামনে আটকে রাখা হয় বলে অভিযোগ। এরপরেই ক্ষোভে ফেটে পড়েন রোগীর পরিজনেরা।

আরও পড়ুন-দার্জিলিং রাজভবনে জন বার্লা, রাজ্যপালের সঙ্গে সাক্ষাত্‍ আলিপুরদুয়ারের সাংসদের  

উল্লেখ্য, অতীতেও একাধিকবার মেদিনীপুর মেডিক্যাল কলেজ(Midnapur Medical College) হাসপাতালের মাতৃমা ভবনে উঠেছে আয়াদের জুলুমের অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে মাতৃ মা ভবনের সামনে রীতিমতো নির্দেশিকা দেওয়া হয়ছে। জানানো হয়েছে, সরকারিভাবে কোনও আয়াকে অনুমোদন করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তাহলে কীভাবে আয়াদের দৌরাত্ম্য ছড়াচ্ছে ওয়ার্ডের মধ্যে! প্রশ্ন তুলতে শুরু করেছে রোগীর পরিজনেরা। আয়াদের দৌরাত্ম্যে পিছনে জড়িত রয়েছে হাসপাতালের কর্মীদের একাংশ, এমনও অভিযোগ চলছে রোগী ও রোগীর পরিজনেরা। ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। ঘটনা নিয়ে মুখে কুলুপ এঁটেছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.