Ram Mandir: ২০০ লিটার দুধের পায়েস, ৫১ হাজার লাড্ডু প্রসাদবিলি! জেলায়-জেলায় বিরল উন্মাদনা...

Ram Mandir: অযোধ্যার রামমন্দিরকে ঘিরে রাজ্যের জেলায়-জেলায় উন্মাদনা। হুগলি, পশ্চিম মেদিনীপুর, জলপাইগুড়ি, শিলিগুড়িতে সাধারণ মানুষ থেকে বিশিষ্টরা মেতে উঠেছেন এই উদযাপনে।

Updated By: Jan 22, 2024, 12:23 PM IST
Ram Mandir: ২০০ লিটার দুধের পায়েস, ৫১ হাজার লাড্ডু প্রসাদবিলি! জেলায়-জেলায় বিরল উন্মাদনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অযোধ্যার রামমন্দিরকে ঘিরে রাজ্যের জেলায়-জেলায় উন্মাদনা। হুগলি, পশ্চিম মেদিনীপুর, জলপাইগুড়ি, শিলিগুড়িতে সাধারণ মানুষ থেকে বিশিষ্টরা মেতে উঠেছেন এই উদযাপনে। 

আরও পড়ুন; Ram Mandir Inauguration: 'প্রাণপ্রতিষ্ঠা' উপলক্ষে সেজে উঠছে ঝাড়গ্রামের ৩০০ বছরের রামমন্দিরও...

রামলালার প্রাণ প্রতিষ্ঠায় যেতে পারেননি, এলাকার রাম মন্দিরকেই অযোধ্যা বানিয়ে চলছে পুজো পাঠ। এছবি হুগলির। সকাল থেকে বাঁশবেড়িয়া কলবাজার রাম মন্দিরে ভক্তদের ঢল নেমেছে। রামমন্দির উদ্বোধন উপলক্ষে রামকথা পাঠ শুরু হয়েছে জলপাইগুড়ির গোশালায়। রামভজন করছেন শিলিগুড়ির মেয়র তথা তৃণমূল নেতা গৌতম দেব। রামমন্দির উদ্বোধনকে কেন্দ্র করে সারা দেশের পাশাপাশি উচ্ছ্বাস-উন্মাদনা বাঁকুড়া শহরেও। 

ব্যান্ডেল চুঁচুড়া চন্দননগরের রাস্তায় রাস্তায় গেরুয়া পতাকায় সাজানো হয়েছে। বাজছে রাম গান। আজ সকাল থেকেই বাঁশবেড়িয়া কলবাজার রামমন্দিরে ভক্তদের ঢল। একদিকে পুজো দেওয়ার ভিড়, অন্য দিকে, হনুমান চলিশাপাঠ।  ধূপধুনোর গন্ধে ভরেছে মন্দিরচত্বর। বিকালে রামচরিতমানস পাঠ ও রামকথা। পরে দীপ উৎসব। প্রাণপ্রতিষ্ঠার সময়ে হবে আরতি, ভজন, কীর্তন। ২০০ কিলো দুধের পায়েস ৫১ হাজার লাড্ডু প্রসাদ হিসেবে বিলি করা হবে। পুলিস মোতায়েন রয়েছে। চলছে বাইক নিয়ে টহলও।

রামমন্দির উদ্বোধনকে কেন্দ্র করে সারা দেশের পাশাপাশি উন্মাদনা আছড়ে পড়ল বাঁকুড়া শহরেও। সকালেই বাঁকুড়া শহরের প্রাণকেন্দ্র মাচানতলা থেকে মহিলারা ঘটে করে পবিত্র জল নিয়ে শোভাযাত্রা শুরু করেছেন। ঢাক বাজিয়ে গেরুয়া পতাকা হাতে নিয়ে সেই শোভাযাত্রায় অংশ নিয়েছেন আট থেকে আশি। ছন্দে-তালে মগ্ন সেই শোভাযাত্রা শহরের পথ পরিক্রমা করে হাজির হবে লালবাজারে। রামমন্দির প্রতিষ্ঠা উপলক্ষে সেখানে যজ্ঞ ও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান হবে।

সকাল থেকেই রামপুজোকে কেন্দ্র করে চরম ব্যস্ততার ছবি পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা বিধানসভার বিভিন্ন এলাকার গ্রামগঞ্জ থেকে শুরু করে পৌরএলাকাগুলিতে।

উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধন ও রামচন্দ্রের মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠার দিন এ রাজ্যের বিভিন্ন জেলাতেও রামবন্দনায় মেতে উঠেছে সকলেই। কোথাও রামের পুজোর আয়োজন, কোথাও রামপুজোকে কেন্দ্র করে হাজার হাজার মানুষকে খাওয়ানো, খিচুড়ি ভোগের আয়োজন।

সকাল সকাল রাম ভজনে মাতলেন গৌতম দেব। রামভজন  করছেন শিলিগুড়ির মেয়র তথা তৃণমূল নেতা গৌতম দেব। সকাল সকাল তাঁর বাড়িতে রামভজন করতে শোনা গেল তাঁকে। শোনালেন রামকথার বিভিন্য কাহিনি। 

আরও পড়ুন; Ayodhya Ram Mandir: অযোধ্যায় গুলি খাওয়ার ৩৫ বছর পরে ফের রামমন্দিরে! আসানসোল থেকে রওনা অভয়ের...

রামমন্দির উদ্বোধন উপলক্ষে রামকথা পাঠ শুরু হয়েছে জলপাইগুড়ি গোশালায়। ২০ তারিখ থেকে শুরু হয়েছে এই কর্মকাণ্ড। আজ সকাল থেকে শুরু হয়েছে বিশেষ পূজাপাঠ। এরপর দিনভর নানান ধর্মীয় অনুষ্ঠানের পাশাপাশি ২৮ জানুয়ারি পর্যন্ত চলবে রামকথা পাঠ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.