Bankura: তাপমাত্রা ছাড়িয়েছে ৪৪ ডিগ্রি, পানীয় জলের দাবীতে রাস্তায় হাঁড়ি কলসি রেখে অবরোধ বাঁকুড়ায়

এবার সেই বিক্ষোভ আছড়ে পড়ল বাঁকুড়ার মেজিয়া ব্লকের অর্ধগ্রামে। গ্রামের মন্ডল পাড়া, দত্ত পাড়া, গোয়ালা পাড়া সহ বেশ কয়েকটি পাড়ায় বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় রাস্তায় হাঁড়ি কলসি রেখে অবরোধ শুরু করেন বাসিন্দারা। তৃনমূল নেতৃত্বের দাবী পানীয় জল সরবরাহের সবরকম চেষ্টা চলছে। আন্দোলনকারীদের কোনও রকম ধমক দেওয়ার কথা অস্বীকার করেছে তৃনমূল নেতৃত্ব।

Updated By: Apr 20, 2023, 12:44 PM IST
Bankura: তাপমাত্রা ছাড়িয়েছে ৪৪ ডিগ্রি, পানীয় জলের দাবীতে রাস্তায় হাঁড়ি কলসি রেখে অবরোধ বাঁকুড়ায়
নিজস্ব চিত্র

মৃত্যুঞ্জয় দাস: পানীয় জলের দাবীতে গ্রামের রাস্তায় হাঁড়ি কলসি রেখে দফায় দফায় অবরোধ। অবরোধকারীদের ধমক দিয়ে সরানোর চেষ্টা তৃণমূল নেতৃত্বের। তৃণমূল নেতাদের ঘেরাও করে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা।

পানীয় জলের দাবীতে বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় রাস্তায় হাঁড়ি কলসি রেখে অবরোধে সামিল হলেন গ্রামের মানুষ। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার মেজিয়া ব্লকের অর্ধগ্রামে। অবরোধস্থলে হাজির হয়ে অবরোধকারীদের ধমক দিয়ে হঠানোর চেষ্টা করলে স্থানীয় তৃনমূল নেতৃত্বকে ঘেরাও করে বিক্ষোভে ফেটে পড়েন এলাকার মানুষ। ঘটনা নিয়ে তীব্র কটাক্ষ বিজেপির।

বাঁকুড়া জেলায় তাপমাত্রা ইতিমধ্যেই ৪৪ ডিগ্রি ছাড়িয়েছে। প্রবল এই গরমে নাভিশ্বাস দশা জেলার মানুষের। পাল্লা দিয়ে নামছে ভূগর্ভস্থ জলস্তর। ফলে জেলার বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে জলসঙ্কট। প্রায় প্রতিদিনই জেলার কোথাও না কোথাও পানীয় জলের দাবীতে অবরোধ বিক্ষোভের ঘটনা ঘটছে।

আরও পড়ুন: Sheikh Sufian: বানিয়েছেন 'জাহাজ বাড়ি', শোধ হয়নি লোন; তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে নোটিশ ব্যাংকের

এবার সেই বিক্ষোভ আছড়ে পড়ল বাঁকুড়ার মেজিয়া ব্লকের অর্ধগ্রামে। গ্রামের মন্ডল পাড়া,  দত্ত পাড়া,  গোয়ালা পাড়া সহ বেশ কয়েকটি পাড়ায় বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় রাস্তায় হাঁড়ি কলসি রেখে অবরোধ শুরু করেন বাসিন্দারা।

স্থানীয়দের দাবী গ্রামের অধিকাংশ নলকূপের জল দূষিত ও পানের অযোগ্য। কুয়োগুলিতেও জলের স্তর নেমে গেছে। নলবাহিত পানীয় জল এখনও গ্রামে পৌঁছায়নি। এই পরিস্থিতিতে গ্রাম জুড়ে শুরু হয়েছে পানীয় জলের তীব্র হাহাকার।

আরও পড়ুন: Amartya Sen: ১৫ দিনের মধ্যে জায়গা ছাড়ো, নইলে... অমর্ত্য সেনকে কড়া উচ্ছেদ নোটিস বিশ্বভারতীর!

এদিকে গ্রামবাসীদের অবরোধ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই অবরোধস্থলে পৌঁছে যান তৃনমূলের স্থানীয় নেতারা। অবরোধকারীদের কার্যত ধমক দিয়ে অবরোধ তুলতে গেলে তৃণমূলের গড় হিসাবে পরিচিত অর্ধগ্রামে এলাকার মানুষের প্রবল বিক্ষোভের মধ্যে পড়তে হয় তৃণমূলের স্থানীয় নেতৃত্বকে।

তৃণমূল নেতৃত্বের দাবী পানীয় জল সরবরাহের সবরকম চেষ্টা চলছে। আন্দোলনকারীদের কোনও রকম ধমক দেওয়ার কথা অস্বীকার করেছে তৃনমূল নেতৃত্ব।

বিজেপির কটাক্ষ জল সমস্যার সমাধান না করে তৃণমূলের নেতারা মানুষকে ধমক দিয়ে আন্দোলন স্তব্ধ করতে চাইছে। আগামী গ্রাম পঞ্চায়েত নির্বাচনে মানুষ এর জবাব দেবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.