Jalpaiguri: নদী পেরোতে হচ্ছে হেঁটে! সেতু হয়নি, তলিয়েছে সাঁকো; দীর্ঘ কুড়ি বছর এক ছবি...

Jalpaiguri: বছরের পর বছর আসে আশ্বাস ও প্রতিশ্রুত, কিন্তু সেসব পূরণ হয় না। তাই প্রথমে বিক্ষোভ ও পরে ব্যানার ঝুলিয়ে ভোট বয়কটের ডাক এলাকাবাসীর। ঘটেছে জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ব্লকের গাদং ১ নম্বর পঞ্চায়েতের কাজীপাড়া (মুন্ডা পাড়া) এলাকায়।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Jun 7, 2023, 12:12 PM IST
Jalpaiguri: নদী পেরোতে হচ্ছে হেঁটে! সেতু হয়নি, তলিয়েছে সাঁকো; দীর্ঘ কুড়ি বছর এক ছবি...
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রত্যেক বছর পঞ্চায়েত ভোটের আগে একাধিক আশ্বাস মিললেও আজও সাধারণ মানুষের বহু দাবিই পূরণ হয়নি এলাকাবাসীর। বাধ্য হয়ে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কটের ডাক দিলেন তাঁরা। এমনকি গ্রামের বিভিন্ন মোড়ে-মোড়েও ভোট বয়কটের ব্যানার টাঙিয়ে দেওয়া হয়েছে তাঁদের তরফে। মঙ্গলবার পঞ্চায়েত অফিসে প্রথমে বিক্ষোভ ও পরে ব্যানার ঝুলিয়ে দিয়ে ভোট বয়কটের ডাক দেন এলাকাবাসীরা। এমনটাই ঘটেছে জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ব্লকের গাদং ১ নম্বর পঞ্চায়েতের কাজীপাড়া (মুন্ডা পাড়া) এলাকায়।

আরও পড়ুন: Bengal Weather Today: চলছে প্রাক বর্ষায় দীর্ঘতম তাপপ্রবাহ, মেয়াদ বেড়ে হল ১০ জুন

প্রায় দু'হাজারের বেশি মানুষ দীর্ঘ কুড়ি বছর ধরে এখানে এই অসুবিধা ভোগ করছেন। দীর্ঘদিন ধরে সেতুর দাবি থাকলেও স্থানীয় শিঙিমারি নদীর উপর আজও হয়নি কোনও সেতু। একটি সাঁকো ছিল। সেটিও ভেঙে পড়েছে। ফলে কোনও কিছু ছাড়াই যাতায়াত করছেন তাঁরা। এর মাঝে কিছুদিন বাঁশের সাঁকো ব্যবহার করলেও এখন সাঁকো জলের তলায় তলিয়ে গিয়েছে। শিঙিমারি নদীর উপর স্থায়ী ব্রিজের দাবিতে এলাকাবাসীরা একত্রিত হয়ে এবার ভোট বয়কটের ডাক দিলেন।

তবে পঞ্চায়েত প্রধান বাসিন্দাদের এই অসুবিধার কথা স্বীকার করেছেন। কিন্তু সমাধান করতে তাদের হিমশিম অবস্থা। এখনই হয়তো সেতু হয়ে উঠবে না, তবে দ্রুত শিঙিমারি নদীর উপর বাঁশের সাঁকো তৈরি করে দিয়ে আপাতত যাতায়াতের একটা ব্যবস্থা করা হবে, এমনটাই আশ্বাস মিলেছে পঞ্চায়েতের তরফে।

আরও পড়ুন: Malbazar: হাঁসফাঁস-করা এ গরমে পেতে চান দু'দণ্ডের শীতলতা? চলে যান হাতের কাছের এই গন্তব্যে...

তবে বাশের সাঁকো তৈরি করে দেওয়ার প্রশাসনিক সিদ্ধান্তে খুশি নন এলাকাবাসী। তাই ভোট বয়কটের সিদ্ধান্তেই অনড় তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.