Malbazar: রাতে হাতি দেখার নতুন ঠিকানা ডামডিম...

Malbazar: হাতি দেখার নতুন ঠিকানা মাল ব্লকের ডামডিম। ডামডিমের পেট্রল পাম্পের পাশে চাকলা বস্তি এলাকায় প্রায় মাঝে মাঝেই রাতে হাতি ভুট্টাবাড়ি জঙ্গল থেকে বেরিয়ে ডামডিম জাতীয় সড়ক পার করে চলে আসছে।

Updated By: Nov 25, 2023, 02:14 PM IST
Malbazar: রাতে হাতি দেখার নতুন ঠিকানা ডামডিম...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতি দেখার নতুন ঠিকানা মাল ব্লকের ডামডিম এলাকা। ডামডিমের পেট্রল পাম্পের পাশে চাকলা বস্তি এলাকায় মাঝে-মাঝেই রাতে হাতি ভুট্টাবাড়ি জঙ্গল থেকে বেরিয়ে ডামডিম জাতীয় সড়ক পার করে গুড হোপ চা-বাগানের দিকে চলে আসছে! এলাকায় ধানের খেতে তাণ্ডব চালিয়ে আবার তারা জঙ্গলে ফিরে যায়। আর এই দৃশ্য দেখার জন্য রাত হলেই সাধারণ মানুষ ভিড় করছেন ডামডিম পেট্রল পাম্পের পাশে। 

আরও পড়ুন: Malbazar: রাতের অন্ধকারে ধান খেতে এসে ভোরে পথ হারিয়ে ফেলল বুনো হাতি...

গত বৃস্পতিবার যেমন ঘটল। সেদিন সন্ধে থেকেই ডামডিমের জাতীয় সড়ক পার করে গুড হোপ চা-বাগানের আশেপাশে এলাকায় দাপিয়ে বেড়াল প্রায় ২৮টি দাঁতালের একটি বড় দল। সন্ধে থেকে গভীর রাত পর্যন্ত জমির ধান খেল হাতির দল। 

বনকর্মীরা অবশ্য ঘটনার খবর পেয়েই চলে আসেন। শুরু করেন হাতির দলটিকে জঙ্গলে পাঠাতে। অবশেষে রাত ১২টা নাগাদ তাঁরা জাতীয় সড়ক পার করিয়ে হাতির দলটিকে ভুট্টবাড়ি জঙ্গলে প্রবেশ করাতে সক্ষম হন। আর এই দৃশ্য দেখতে স্থানীয় মানুষজন ভিড় জমান ডামডিম এলাকায়।

আরও পড়ুন: Cyclone Michaung: রাস পূর্ণিমাতেও বৃষ্টি বঙ্গে! কোন পথে আসছে নতুন ঘূর্ণিঝড়?

হাতি নিয়ে এ অঞ্চলে সারা বছরই কিছু না কিছু ঘটে চলে। তবে এই শস্য পাকার সময়ে বেশি। এতদিন যেমন খাদ্যের লোভে হাতি শুধুমাত্র জঙ্গল-সংলগ্ন এলাকার ধানক্ষেতেই হানা দিত। এবার তারা জনবহুল এলাকাতেও ঢুকে পড়ছে। ঘটাচ্ছে নানা বিপত্তি। ইতিমধ্যেই কৃষকেরা জমির ধান কেটে বাড়িতে নিয়ে গিয়েছেন। তবে কিছু ধান এখনও মাঠে পড়ে আছে। সেই সব ধানের লোভেই এবার জনবহুল এলাকায় ঢুকে পড়ছে হাতির দল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.