ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই রাজ্যে ফের আসছেন প্রধানমন্ত্রী

পর পর দুদিন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব উপস্থিত থাকবেন বাংলায়। 

Updated By: Jan 31, 2021, 04:26 PM IST
ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই রাজ্যে ফের আসছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই রাজ্যে ফের আসছেন প্রধানমন্ত্রী। ৭ তারিখ হলদিয়ায় আসছেন তিনি। 

রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থা ইন্ডিয়ান অয়েলের একটি অনুষ্ঠান রয়েছে ৭ তারিখ হলদিয়াতে। সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্যই আমন্ত্রণ জানানো হয়েছিল মোদীকে (Narendra Modi)। আমন্ত্রণে সাড়া দিয়ে সেই অনুষ্ঠানে যোগ দিতেই রাজ্যে ফের আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখনও পর্যন্ত বিজেপি সূত্রে যা জানা গিয়েছে, মূলত এটাই কর্মসূচি। পেট্রোলিয়াম মন্ত্রী শ্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন, "উজ্জ্বলা যোজনার আওতায় যাতে নিরবিচ্ছিন্ন পরিষেবা প্রদান করা সম্ভব হয় তার জন্য ১১০০ কোটি টাকা খরচ করে এলপিজি টার্মিনাল বানানো হয়েছে হলদিয়ায়। সেটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও আত্মনির্ভর ভারতের লক্ষ্যে লুব্রিকেন্ট বেস অয়েল বানানোর জন্য হলদিয়া পেট্রোকেমিক্যালে ১০০০ কোটি টাকার বেশি ব্যয়ে গড়ে উঠেছে কারখানা। তার ভিত্তিপ্রস্থর স্থাপন করা হবে। শুধু তাই নয় মিনিস্ট্রি অফ রোড ট্রান্সপোর্টের আওতায় একটি রাস্তার প্রকল্প বাস্তবায়িত হবে। প্রধানমন্ত্রী উর্যা গঙ্গা যোজনার আওতায় পাইপলাইনের মাধ্যমে গ্যাসের সরবরাহ করা হবে। ২৪০০ কোটি টাকা ব্যয়ে সেই প্রকল্পেরও উদ্বোধন করবেন মোদীজি।"

আপাতত কোনও রাজনৈতিক কর্মসূচি নেই। তবে তার আগের দিন, অর্থাত্ ৬ ফেব্রুয়ারি, মালদায় বিজেপির রথযাত্রার উদ্বোধন করতে আসছেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda)। ফলে পর পর দুদিন বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব উপস্থিত থাকবেন বাংলায়। উল্লেখ্য, এর আগে ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী পালন উপলক্ষে রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। প্রসঙ্গত, ৭ তারিখ হলদিয়ায় ইন্ডিয়াল অয়েলের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। প্রোটোকল অনুযায়ী অনুষ্ঠানে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানানো হয়েছিল শুভেন্দু অধিকারীর ভাইকে। জবাবে তিনি সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন, অমিত শরণে যেতেই ফেসবুক থেকে 'মাতৃসম নেত্রী'কে সরালেন Rajib

.