৫ বছর পর আজ রাজ্যে TET পরীক্ষা

কোভিড প্রটোকল যাতে সকলে মানেন তার ওপর বিশেষ নজর দেওয়া হবে। প্রতি কেন্দ্রে থাকবেন একজন স্বাস্থ্যকর্মী।

Updated By: Jan 31, 2021, 09:23 AM IST
৫ বছর পর আজ রাজ্যে TET পরীক্ষা

 নিজস্ব প্রতিবেদন: আজ রবিবার রাজ্য জুড়ে টেটের পরীক্ষা। প্রায় পাঁচ বছর পর রাজ্যে ফের প্রাথমিক টেট। দুপুর ১ টা থেকে শুরু পরীক্ষা। চলবে দুপুর ৩.৩০ পর্যন্ত। পরীক্ষা হবে ১৫০ নম্বরে।

২০১৭ সালের ১২ মে প্রকাশিত বিজ্ঞপ্তি বের হওয়ার পর যাঁরা আবেদন করেছিলেন, তাঁরা এই পরীক্ষায় বসছেন।  স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষার বন্দবস্ত করা হয়েছে। প্রতি কেন্দ্রে যতজন পরীক্ষার্থীকে রাখা হত, এবার সেই সংখ্যাকে অর্ধেক করা হয়েছে। প্রতি বেঞ্চে ২ জন করে বসে পরীক্ষা দেবেন। প্রতিটি পরীক্ষা কেন্দ্রকে ইতিমধ্যে স্যানিটাইজার করা হয়েছে। 

থার্মাল স্ক্রনিং করেই পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করবেন পরীক্ষার্থীরা। সঙ্গে রাখতে হবে নিজস্ব স্যানিটাইজার ও মাস্ক।পরীক্ষা চলাকালীন প্রয়োজন হলে নেট পরিষেবা বন্ধ রাখার জন্য প্রাথমিক শিক্ষা সংসদ অনুরোধ করেছে জেলা প্রশাসনকে।

পরীক্ষার্থী ও গার্ড কেউই মোবাইল নিয়ে ঢুকতে পারবেন না পরীক্ষা কেন্দ্রে। প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী এক হাজার কেন্দ্রে পরীক্ষা দেবেন। পরীক্ষার সময়সীমা আড়াই ঘন্টা। পরীক্ষা কেন্দ্রে ১২ টার মধ্যে ঢুকতে হবে। কোভিড প্রটোকল যাতে সকলে মানেন তার ওপর বিশেষ নজর দেওয়া হবে। প্রতি কেন্দ্রে থাকবেন একজন স্বাস্থ্যকর্মী।

Tags: