নিজস্ব প্রতিবেদন: পুলিস ভেরিফেকশনের জন্য যুবকের কাছ থেকে ঘুষ চাওয়ার অভিযোগ পূর্ব বর্ধমান জেলার এক পুলিস আধিকারিকের বিরুদ্ধে। অভিযুক্ত বিপ্লব বন্দ্যোপাধ্যায় কাটোয়া মহকুমায় জেলা গোয়েন্দা পুলিস বিভাগে কর্মরত। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যে অভিযোগ জমা পড়েছে কাটোয়ার মহকুমাশাসকের কাছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চিন্ময় বিশ্বাস নামে যুবকের অভিযোগ। সম্প্রতি রাজ্য সরকারের চতুর্থ শ্রেণির কর্মীর পদে চাকরির নিয়োগপত্র পান তিনি। পুলিস ভেরিফিকেশনের জন্য তার পরই তাঁর কাছে গোয়েন্দা বিভাগের নোটিস আসে। সেই নোটিস নিয়ে ভেরিফিকেশনের জন্য তিনি যান বিপ্লব বন্দ্যোপাধ্যায় নামে ওই পুলিস আধিকারিকের কাছে। অভিযোগ, পুলিস ভেরিফিকেশনে ছাড়পত্র দেওয়ার বিনিময়ে চিন্ময়ের কাছে ১২,০০০ টাকা ঘুষ চান বিপ্লববাবু। কিন্তু ৬,০০০ টাকার বেশি জোগাড় করতে পারেননি চিন্ময়। ফলে চিন্ময়ের ফাইলে 'ডিসপিউটেড' লিখে দেন তিনি। 


এর পরই কাটোয়ার মহকুমাশাসক সৌমেন পালের কাছে বিপ্লববাবুর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন চিন্ময়বাবু। অভিযোগ পত্রে গোটা ঘটনার বর্ণনা করেছেন তিনি। অভিযোগের প্রাপ্তিস্বীকার করেছেন কাটোয়ার মহকুমা শাসক সৌমেন পাল। তিনি জানান, অভিযোগ পেয়েছি। অভিযোগ সত্য বলে প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। 


নাগরিক সংশোধনী বিলের বিরোধিতায় অসমে জোরদার বনধ


স্থানীয়দের অভিযোগ, কাটোয়ার জেলা গোয়েন্দা পুলিস দফতর দুর্নীতির আখড়া হয়ে উঠেছে। পাসপোর্ট ভেরিফিকেশন হোক বা চাকরির পুলিস ভেরিফিকেশন, ঘুস না দিলে কোনও কাজ হয় না। মোটা টাকা ঘুষ দিলে তবে ফাইলে ছাড়পত্র দেন আধিকারিকরা। ছাড় পান না গরিব বাড়ির চাকরিপ্রার্থীরাও।