ED Attacked in Sandeshkhali: সন্দেশখালিতে ধামাখালি রোডে বাস থামিয়ে তল্লাশি, ৫ দিন পরও অধরা শেখ শাহজাহান

ED Attacked in Sandeshkhali: সন্দেশখালির যে এলাকায় গোলমাল হয়েছিল তার পাশের পঞ্চায়েতের প্রধান জানিয়েছেন, ঘটনার পরদিনই শেখ শাহজাহানের সঙ্গে তাঁর দেখা হয়েছিল। কথাও হয়েছিল

Updated By: Jan 10, 2024, 11:57 AM IST
ED Attacked in Sandeshkhali: সন্দেশখালিতে ধামাখালি রোডে বাস থামিয়ে তল্লাশি, ৫ দিন পরও অধরা শেখ শাহজাহান

বিমল বসু ও বিক্রম দাস: সন্দেশখালিতে তৃণমূল নেতা শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশি করে এলাকার মানুষের আক্রমণের মুখ পড়ে ইডি। আহত হন ৩ ইডি অফিসার। তাদের গাড়ি ভেঙে দেওয়া হয়। শুক্রবার সেই ঘটনার পর ৫ দিন পেরিয়ে গেলেও এখনও অধরা শেখ শাহজাহান। তাকে ধরতে আউটলুক সার্কুলার জারি করেছে ইডি। বাংলাদেশে বিডিআরকেও সতর্ক করা হয়েছে। কিন্তু রাজ্য পুলিস শাহজাহানকে ধরতে তেমনকিছু করছে না বলে অভিযোগ তুলেছে বিরোধীরা। এবার শাহজাহানকে ধরতে তল্লাশি শুরু করল পুলিস।

আরও পড়ুন-লাইভ অনুষ্ঠান চলাকালীন বন্দুক-গ্রেনেড হাতে টিভি চ্যানেলে ঢুকে পড়ল দুষ্কৃতীরা, তারপর...

শাহজাহানকে খুঁজতে গতকাল থেকে বাসন্তী রোডে নাকা চেকিং শুরু করেছে পুলিস। বুধবার সকাল থেকে শাহজাহানের বাড়ি সন্দেশখালি আকুঞ্জীপাড়ার সামনের ধামাখালি রোডে সব গাড়ি থামিয়ে তল্লাশি করছে পুলিস। প্রসঙ্গত, সুন্দরবন যেতে গেলে এই রাস্তা ব্যবহার করতে হয়। কিন্তু চেকিং সত্বেও এখনও অধরা শাহজাহান। শুধু শাহজাহান নয়, ওই দিনের ঘটনায় যারা ইডি ও সংবাদমাধ্যমের কর্মীদের উপরে হামলা চালিয়েছিল তাদেরও খুঁজছে পুলিস।

সন্দেশখালির ঘটনার পর ৩টি এফআইআর করা হয়েছিল। তার মধ্যে ইডির তরফে একটি এফআইআর করা হয় শেখ শাহজাহান ও অনুগামীদের বিরুদ্ধে। সেখানে খুনের চেষ্টার অভিযোগ তোলা হয়েছে। কিন্তু অভিযুক্তদের একজনকেও ধরতে পারেনি পুলিস। তবে পুলিসের বক্তব্য় অভিযুক্তদের চিহ্নিত করার কাজ চলছে। প্রশ্ন উঠছে, সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে যাদের তাণ্ডব করতে দেখা গেল তাদের একজনকেই পুলিস খুঁজে পেল না?

রাজ্য পুলিসের ভূমিকা নিয়ে ইডির তরফে বিস্ফোরক অভিযোগ তোলা হচ্ছে। শেখ শাহজাহানের বিরুদ্ধে লঘু ধারা দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছে ইডি। খুনের চেষ্টা থাকলেও এনিয়ে কোনও ধারা দেওয়া হয়নি। সন্দেশখালি শুধু নয়, বনগাঁর ঘটনাতেও ইডি আধিকারিকদের উপরে চড়াও হয়ে দুষ্কৃতীরা। সেখানেও ব্যবস্থা নেওয়া হয়নি।  গতকাল কলকাতায় এসেছেন ইডি ডিরেক্টর। মঙ্গলবার তিনি টানা বৈঠক করেন ইডি আধিকারিকদের সঙ্গে। পরবর্তীকালে এই ধরনের অপারেশন কীভাবে করা হবে তা নিয়ে টানা আলোচনা হয়।

গতকালই সন্দেশখালির যে এলাকায় গোলমাল হয়েছিল তার পাশের পঞ্চায়েতের প্রধান জানিয়েছেন, ঘটনার পরদিনই শেখ শাহজাহানের সঙ্গে তাঁর দেখা হয়েছিল। কথাও হয়েছিল। যেখানে শেখ শাহজাহানকে ধরতে এত তোলপাড়, তাকে যখন এলাকায় দেখা যাচ্ছে তখন তার নাগাল পেলে না পুলিস? এনিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। রাজ্য পুলিসের নতুন ডিজি জানিয়েছেন, অভিযুক্তদের কাউকে রেওয়াত করা হবে না। কিন্তু তার পরেও অধরা শাহজাহান।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.