Raigunj: ফের শিক্ষক বিদ্রোহ, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধরনা অতিথি অধ্যাপকদের

বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় কোনও সমাধান সূত্র না মেলায় মঙ্গলবার সন্ধ্যারাত থেকে উপাচার্যের ঘরের সামনেই তারা এই অবস্থান বিক্ষোভ শুরু করেন। অভিযোগ করা হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশিকা জারির পরেও প্রায় তিন বছর হতে চলল তাদের স্যাক্ট (SACT)-এর অধীনে চাকরিতে নিচ্ছে না।

Updated By: Jan 10, 2024, 11:35 AM IST
Raigunj: ফের শিক্ষক বিদ্রোহ, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধরনা অতিথি অধ্যাপকদের
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্যাক্টের আওতায় নিতে গড়িমসির অভিযোগ তুলে এবারে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে অনির্দিষ্টকালের জন্য ধর্নায় বসলেন বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপকেরা।

বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় কোনও সমাধান সূত্র না মেলায় মঙ্গলবার সন্ধ্যারাত থেকে উপাচার্যের ঘরের সামনেই তারা এই অবস্থান বিক্ষোভ শুরু করেন। শীতের রাতেও মহিলা-পুরুষ সকলে মিলে একসঙ্গেই এই অবস্থান বিক্ষোভ জারি রাখবেন বলে জানান।

আরও পড়ুন: Ghatal: বেআইনি বালি-মাটি পাচার, গাড়ি আটকে বিক্ষোভ বাসিন্দাদের

অভিযোগ করা হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নির্দেশিকা জারির পরেও প্রায় তিন বছর হতে চলল তাদের স্যাক্ট (SACT)-এর অধীনে চাকরিতে নিচ্ছে না। এতে তারা সমস্ত অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। অথচ বিশ্ববিদ্যালয়ের আংশিক সময়ের অধ্যাপক এবং চুক্তি ভিত্তিক শিক্ষকেরা সমস্ত সুবিধা পাচ্ছেন। আর এর আগেরও উপাচার্যরা শুধু তাদের প্রতিশ্রুতিই দিয়েছেন। আর এবারেও তেমনই ঘটছে বলে উল্লেখ করেন তারা।

আরও পড়ুন: Darjeeling Mail: লেভেল ক্রসিংয়ে প্রবল শব্দে দাঁড়িয়ে পড়ল দার্জিলিং মেল, কারণ জেনে অবাক রেলকর্মীরা

শুধু তাইই নয়, কলকাতায় চাকরি প্রার্থীদের বিক্ষোভ আর বিশ্ববিদ্যালয়ে তাদের এই বিক্ষোভ প্রসঙ্গে রাজ্যের শিক্ষা ব্যবস্থার পরিকাঠামো ভেঙে পড়েছে বলে শিক্ষা দফতরের বিরুদ্ধেও ক্ষোভ উগড়ে দেন তারা।

দ্রুত তাদের স্যাক্টের আওতায় চাকরিতে না নেওয়া হলে আরও বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন তারা। যদিও রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বা প্রশাসনিক কর্তাদের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.