গরম থেকে মুক্তি! প্রাক বর্ষার বৃষ্টি শুরু, বর্ষা আসছে আর কয়েকদিনেই

৬ জুন কেরলে ঢুকছে বর্ষা। ফলে তার সপ্তাহ খানেকের মধ্যেই বাংলার আকাশেও বর্ষার মেঘ দেখা যাবে বলে আশা।

Updated By: Jun 2, 2019, 12:38 PM IST
গরম থেকে মুক্তি! প্রাক বর্ষার বৃষ্টি শুরু, বর্ষা আসছে আর কয়েকদিনেই

নিজস্ব প্রতিবেদন : রাজ্যবাসীর জন্য সুখবর। প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়ে গিয়েছে ঢুকল রাজ্যে। অবশেষে প্রবল দাবদাহের হাত থেকে স্বস্তি। জুড়ালো প্রাণ। উত্তরবঙ্গে মালদায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়ে গিয়েছে দক্ষিণবঙ্গেও।

রবিবার সকাল থেকেই আকাশের মুখ ভার। মেঘলা আকাশ। সঙ্গে হাওয়া। কোথাও কোথাও ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। অন্যদিকে তুমুল বৃষ্টি হচ্ছে মালদায়। রবিবার ভোর রাত থেকেই শুরু হয় প্রবল ঝড়। সেইসঙ্গে বজ্রপাত সহ মুষলধারে বৃষ্টি শুরু হয় মালদায়। প্রবল ঝড়বৃষ্টির জেরে আমের খুব ক্ষতি হয়ে গিয়েছে। ট্রেন পরিষেবাও কিছুটা বিপর্যস্ত। বেশ কিছু জায়গায় বিদ্যুত্ পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। নদীয়াতেও সকাল থেকেই মেঘলা আকাশ। বেলা বাড়তেই ঝোড়ো হাওয়া আর তার সাথে জেলার সর্বত্র শুরু হয়েছে বৃষ্টি। প্রচণ্ড গরম থেকে অবশেষে কিছুটা স্বস্তির নিঃশ্বাস।

শনিবার গভীর রাত থেকে প্রবল বৃষ্টি শুরু হয়েছে রায়গঞ্জ সহ উত্তর দিনাজপুরেও।  বেলা বাড়লেও আকাশ কালো করে মেঘ রয়েছে। সাথে চলছে লাগাতার বৃষ্টি। প্রসঙ্গত, শেষ কয়েক দফা ভোটের সময় থেকেই পুড়ছিল গোটা রাজ্য। মাত্রাতিরিক্ত গরম, সঙ্গে আর্দ্রতা। নাভিশ্বাস উঠে গিয়েছিল রাজ্যবাসীর। একটু বৃষ্টির জন্য হাপিত্যেশ করে বসেছিল রাজ্যবাসী। কিন্তু কালবৈশাখিরও দেখা মেলেনি। অবশেষে জুনের দ্বিতীয় দিনেই এল সুখবর।

আরও পড়ুন, মধুচন্দ্রিমা সেরে তৃতীয় লিঙ্গের বিশ্বসুন্দরী খেতাব জয়ের দৌড়ে জলপাইগুড়ির বৌমা অ্যানি

দিল্লির হাওয়া অফিসের পক্ষ থেকে সংবাদসংস্থা এএনআইকে জানানো হয়েছে, ৬ জুন কেরলে ঢুকছে বর্ষা। ফলে তার সপ্তাহ খানেকের মধ্যেই বাংলার আকাশেও বর্ষার মেঘ দেখা যাবে বলে আশা। যদিও দেশের একটা বিরাট অংশে যে তাপপ্রবাহ চলছে তা এখনই কমার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছেন আবহাওয়াবিদরা।