হাওড়া থেকে নগদ পাচার পাকিস্তানে, দিল্লিতে ধৃত চক্রের পাণ্ডা

এটিএম থেকে টাকা তুলে এই চক্রটি পাকিস্তানে পাচার করত।

Updated: Dec 22, 2018, 06:25 PM IST
হাওড়া থেকে নগদ পাচার পাকিস্তানে, দিল্লিতে ধৃত চক্রের পাণ্ডা

নিজস্ব প্রতিবেদন : হাওড়ার ব্যাঙ্ক প্রতারণা চক্রের জাল ছড়িয়ে পাকিস্তানে।  চক্রের অন্যতম পান্ডা মহম্মদ ওমরকে দিল্লি থেকে গ্রেফতার করে সিআইডি। আজ তাঁকে আনা হল এ রাজ্যে।

আরও পড়ুন, জেলায় জেলায় ধরপাকড়, খাদ্যমন্ত্রীর ধমক রাইসমিল অ্যাসোসিয়েশনকে

ঘটনা নভেম্বর মাসের ২০ তারিখের। সেদিন কানাড়া ব্যাঙ্কের সালকিয়া শাখার এক মহিলা গ্রাহক গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করেন, ব্যাঙ্কে প্রায় সাড়ে ৬ লক্ষ টাকার চেক জমা দিলেও ক্যাশ হয়েছে ৩ লাখ ৬৬ হাজার টাকা। তদন্ত শুরু করে গোলাবাড়ি থানা। দেখা যায়, এর পিছনে রয়েছে একটি ব্যাঙ্ক প্রতারণা চক্র।

আরও পড়ুন, রেকি করে ডাকাতি সল্টলেকে, আতঙ্কে ঘরবন্দি বাসিন্দারা

প্রতারণা চক্রের জাল কতটা দূর ছড়িয়ে? আরও চাঞ্চল্যকর তথ্য উঠে আসে তদন্তকারীদের হাতে। জানা যায়, এটিএম থেকে টাকা তুলে এই চক্রটি পাকিস্তানে পাচার করত। তদন্তে নেমে হাওড়া গোলাবাড়ি থানার পুলিশ ৮ জনকে আগেই গ্রেফতার করে। পাচারকাণ্ডের তদন্তভার নিজের হাতে নেয় সিআইডি।  

আরও পড়ুন, প্রেমিকের সঙ্গে ঘর বাঁধতেই স্বামীকে হত্যার ছক, সোনারপুর খুনে ধৃত স্ত্রী

এরপরই গোপন সূত্রে খবর পেয়ে দিল্লিতে হানা দেয় সিআইডির একটি দল। সেখান থেকে গ্রেফতার করা হয় মহম্মদ ওমর নামে এই চক্রের অন্যতম পাণ্ডাকে। মহম্মদ ওমরের পাকিস্তানে যোগাযোগ রয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দারা। কী কারণে পাকিস্তানে টাকা পাঠাত ওমর? জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।