Ed Raid: কয়লাপাচার মামলায় অভিযান! পুরুলিয়ার একাধিক জায়গায় ইডি হানা

Purulia News: সম্প্রতি ঝাড়খণ্ডের তেতুলডিহায় তিন হাজার মেট্রিক টন অবৈধ কয়লা উদ্ধার হয়েছে। অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে ঝাড়খণ্ডের বোকারোর বাসিন্দার নাম পায় ED। সেই ঘটনার তদন্ত নেমে সূত্র ধরে ঝাড়খণ্ডের ওই ব্যবসায়ীর পুরুলিয়ায় থাকা একাধিক কয়লা ভাটি এবং কারখানায় হানা দেয়। 

Updated By: Jan 18, 2024, 10:33 AM IST
Ed Raid: কয়লাপাচার মামলায় অভিযান! পুরুলিয়ার একাধিক জায়গায় ইডি হানা
প্রতীকী ছবি

মনোরঞ্জন মিশ্র: রাতেও ED - র হানা পুরুলিয়ায়। বুধবার ৮ টি গাড়িতে করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা পুরুলিয়ার বিভিন্ন জায়গায় হানা দেয়। কেন্দ্রীয় বাহিনীকেও সঙ্গে নিয়ে যান অফিসাররা। এদিন সকাল থেকে রাত পর্যন্ত টানা অভিযান চালায় আয়কর দফতরের অফিসাররা। সকাল থেকে রঘুনাথপুরের চেলিয়ামা, সাঁওতালডিহ থানার দান্দুয়া, পাড়া থানার দুবড়া এলাকায় কয়লা ভাটি এবং কারখানায় হানা দেয়।

আরও পড়ুন, Nadia: ক্রিস গেইলের চেয়েও লম্বা লাউ! দেখতে ভিড় উপচে পড়ছে দীপকের ক্ষেতে...

পরে পুরুলিয়ার জয়পুর থানার নারায়নপুরের এবং বাঁধডি এলাকার কারখানাতেও হানা ED তদন্তকারী অফিসাররা। রাত পর্যন্ত চলে সেখানে অভিযান। সেখানকার কর্মচারী, এলাকাবাসীদের সঙ্গে তাঁরা কথা বলেন। মালিকপক্ষের বিষয়ে খোঁজ নেন। কারখানাগুলির নথিপত্র খতিয়ে দেখেন। জানা গিয়েছে, সম্প্রতি ঝাড়খণ্ডের তেতুলডিহায় তিন হাজার মেট্রিক টন অবৈধ কয়লা উদ্ধার হয়েছে। অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে ঝাড়খণ্ডের বোকারোর বাসিন্দার নাম পায় ED।

সেই ঘটনার তদন্ত নেমে সূত্র ধরে ঝাড়খণ্ডের ওই ব্যবসায়ীর পুরুলিয়ায় থাকা একাধিক কয়লা ভাটি এবং কারখানায় হানা দেয়। এই ঘটনার সঙ্গে পুরুলিয়ার কোনও ব্যবসায়ী জড়িত রয়েছেন কি না তাও খতিয়ে দেখছেন ED তদন্তকারী অফিসাররা। অন্যদিকে, বৃহস্পতিবার সাতসকালে ফের সক্রিয় ইডি। রাজারহাট নিউটাউন ও মুকুন্দপুরে হানা দিল ইডির ২টি দল। বাহিনীর ঘেরাটোপেই চলছে তল্লাশি। নেতামন্ত্রীর পর এবার স্ক্যানারে তাদের সঙ্গীরাও! 

মুকুন্দপুরের একটি বিলাসবহুল আবাসনে তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। মুকুন্দপুরের নয়াবাদ এলাকায় ৯৪৪ নম্বর বাড়িতেই ঢুকেছে ইডি। বাড়িটির নাম একতা। কেন্দ্রীয় বাহিনীকে গোট দাঁড় করিয়ে রেখে ভেতরে প্রবেশ করেছেন ইডি আধিকারীরা। বাড়িটি কার, কোনও মামলাতেই এই হানা দেওয়া হয়েছে তা স্পষ্ট নয়।

আরও পড়ুন, Asansol: আত্মহত্যা, দুর্ঘটনা না খুন? উদ্ধার যুবক ও যুবতীর ক্ষতবিক্ষত জোড়া দেহ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.