লকডাউনে ঘরবন্দি রাহুল স্ত্রীকে সঙ্গে নিয়ে বানাচ্ছেন মাস্ক, বিলি করছেন দুঃস্থদের মধ্যে

তাঁকে যোগ্য সঙ্গ দিচ্ছেন স্ত্রী। বাড়িতে তৈরি এই মাস্ক নিজেই বিলি করছেন এলাকার দুঃস্থ পরিবারগুলির মধ্যে।

Reported By: অঞ্জন রায় | Updated By: Apr 12, 2020, 11:39 AM IST
লকডাউনে ঘরবন্দি রাহুল স্ত্রীকে সঙ্গে নিয়ে বানাচ্ছেন মাস্ক, বিলি করছেন দুঃস্থদের মধ্যে

নিজস্ব প্রতিবেদন:  ঘরবন্দি তিনিও।  ঘরে বসে স্ত্রীর সঙ্গে কাটাচ্ছেন সময়। তবে কীভাবে? এই সময়ে কী করছেন বিজেপিনেতা রাহুল সিনহা। সেই কাজেরই বানিয়ে ফেললেন একটি ভিডিও! জানেন কী?

করোনা মোকাবিলায় অপরিহার্য নিজের হাত,মুখ ঢেকে রাখা। প্রত্যেককেই মাস্ক ব্যবহারের জন্য আবেদন করছেন মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী। শনিবার হ্যান্ড মেড মাস্ক পরে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার দেখানো পথেই এবার ঘরে বসে মাস্ক তৈরি করছেন বিজেপি নেতা রাহুল সিনহা। তাঁকে যোগ্য সঙ্গ দিচ্ছেন স্ত্রী। বাড়িতে তৈরি এই মাস্ক নিজেই বিলি করছেন এলাকার দুঃস্থ পরিবারগুলির মধ্যে।

আমরা শুধু রোগটা নিয়েই ভাবছি, লকডাউন নিয়ে কেন্দ্রের চিঠি প্রসঙ্গে বললেন মমতা
রাহুল সিনহা জানিয়েছেন, এখন প্রধান কর্তব্য মানুষের পাশে থাকা। একসঙ্গে লড়ৃাই করা। দুঃস্থ পরিবারগুলির পক্ষে সম্ভব হচ্ছে না মাস্ক কেনার। তাই তাঁদের সুবিধার্থে মাস্ক তৈরি করছেন তিনি। স্ত্রীর সঙ্গে ঘরে বসে প্রত্যেক দিন অন্ততপক্ষে ১০টি করে মাস্ক তৈরি করছেন। আর সেগুলির পরেরদিন বিলি করছেন এলাকায়।
কীভাবে তৈরি করছেন মাস্ক? এই প্রশ্নেরও সম্মুখীন হতে হচ্ছে তাঁকে। তাই আর পাঁচ জনের সুবিধায় মাস্ক তৈরির একটি ভিডিও বানিয়েছেন রাহুল সিনহা।  আর তা দেখেই অনায়াশে বানিয়ে ফেলা যাবে মাস্ক। রাহুল সিনহার আবেদন, এইভাবে হাতের কাছে সহজে পাওয়া জিনিস দিয়ে মাস্ক বানিয়ে ফেলুন। আর তা বিলি করুন দুঃস্থদের মধ্যে। তাহলেই উপকৃত হবেন প্রচুর মানুষ।
প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী বারবার মুখ আড়াল করে রাখতে বলছেন। সেক্ষেত্রে মাস্ক না থাকলেও মুখে রুমাল বা এক টুকরো কাপড় বেঁধে রাখার পরামর্শ দিয়েছেন। এই অবস্থায় রাহুল সিনহার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

Tags:
.