Raigunj : জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ২৪ ঘণ্টায় ৩ শিশুমৃত্যু, 'কোভিড নয়', দাবি চিকিত্সকদের

মেডিক্যাল কলেজের কোভিড ওয়ার্ডে এই মুহূর্তে করোনা আক্রান্ত ৩ শিশু চিকিত্সাধীন রয়েছে।

Updated By: Nov 7, 2021, 05:41 PM IST
Raigunj : জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ২৪ ঘণ্টায় ৩ শিশুমৃত্যু, 'কোভিড নয়', দাবি চিকিত্সকদের

নিজস্ব প্রতিবেদন : ২৪ ঘণ্টায় ৩ শিশুর মৃত্যু। ৭২ ঘণ্টার হিসেবে সেই সংখ্যাটা ৬। প্রত্যেকেরই জ্বর ছিল, সঙ্গে শ্বাসকষ্ট। প্রাথমিকভাবে করোনার উপসর্গের সঙ্গে মিল থাকলেও, কোনও শিশুরই কোভিডের কারণে মৃত্যু হয়নি বলে স্পষ্ট জানিয়েছেন চিকিত্সকেরা।

প্রসঙ্গত, রায়গঞ্জ মেডিক্যাল কলেজের কোভিড ওয়ার্ডে এই মুহূর্তে করোনা আক্রান্ত ৩ শিশু চিকিত্সাধীন রয়েছে। যাদের একজনের বয়স ৬ মাস। আরেকজনের বয়স ১২ বছর ও তৃতীয়জনের বয়স ১৪ বছর। এছাড়া শিশুবিভাগে ভর্তি বেশিরভাগ শিশুরই তীব্র সর্দি-কাশি, শ্বাসকষ্ট সঙ্গে জ্বর রয়েছে। পাশাপাশি, গত ৭২ ঘণ্টায় যে ৬ জন শিশুর মৃত্যু হয়েছে, তারা প্রত্যেকেই শ্বাসকষ্ট নিয়ে রায়গঞ্জ মেডিক্যালের SNCU-তে ভর্তি ছিল। করোনার প্রাথমিক উপসর্গের সঙ্গে মিল থাকায়, অভিভাবকদের মধ্য়ে আশঙ্কা ছড়ালেও, তা নস্যাত্ করে দিচ্ছেন চিকিত্সকেরা।

শিশু চিকিত্সকেরা স্পষ্ট জানিয়েছেন, সদ্যোজাতদের জন্মের পর মাথা মুন্ডন করাতেই সেপ্টিক হয়ে জ্বর হচ্ছে। আর ঠান্ডা লেগে শ্বাসকষ্ট হচ্ছে। মেডিক্যাল কলেজের SNCU-এর চিকিৎসক নীলাঞ্জন মুখার্জি স্পষ্ট জানিয়েছেন, যে নবজাতকদের মৃত্যু ঘটছে তাদের জন্মগতভাবে সমস্যা ছিল। শ্বাসকষ্ট ছিল ওই শিশুদের। সব মৃত্যুই দুর্ভাগ্যজনক। তবে এই শিশুদের মৃত্যু অস্বাভাবিক নয়। করোনা সংক্রান্ত কোনও সমস্যাও ছিল না ওই শিশুদের।

তবে সূত্রের খবর, শিশুদের মধ্যে কোভিড সংক্রমণ হয়েছে কিনা সে সম্পর্কে নিশ্চিত হওয়ার জন্য মেডিক্যাল কলেজের তরফে টেস্টের প্রক্রিয়া শুরু হয়েছে। কারণ প্রতিদিনই রায়গঞ্জ মেডিক্যালে জ্বর ও শ্বাসকষ্টের মত উপসর্গ নিয়ে ভর্তি শিশুর সংখ্যা বাড়ছে।

আরও পড়ুন, Dengue: একলাফে আক্রান্ত ৬৫০! রাজ্যে চোখ রাঙাচ্ছে ডেঙ্গি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.