close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রাতভর মেঘভাঙা বৃষ্টি ডুয়ার্সে, রাস্তা ভেঙে বিচ্ছিন্ন যোগাযোগ

 এক সপ্তাহ আগেই প্রথম  ডুয়ার্সে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল জি ২৪ ঘণ্টা। রবিবার থেকেই মেঘভাঙা বৃষ্টিতে ভাসল ডুয়ার্স। জলমগ্ন হয়ে পড়েছে  ডুয়ার্সের বিভিন্ন এলাকা। 

Updated: Jun 25, 2019, 12:27 PM IST
রাতভর মেঘভাঙা বৃষ্টি ডুয়ার্সে, রাস্তা ভেঙে বিচ্ছিন্ন যোগাযোগ

 নিজস্বপ্রতিবেদন:  এক সপ্তাহ আগেই প্রথম  ডুয়ার্সে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল জি ২৪ ঘণ্টা। রবিবার থেকেই মেঘভাঙা বৃষ্টিতে ভাসল ডুয়ার্স। জলমগ্ন হয়ে পড়েছে  ডুয়ার্সের বিভিন্ন এলাকা।  সব থেকে খারাপ অবস্থা নাগরাকাটা ব্লকে। এক টানা বৃষ্টিতে কালিখোলা এলাকার বিভিন্ন জায়গায় জল জমে যাওয়ায় সমস্যায় সাধারন মানুষ।  ডুয়ার্সের সব নদীতে জল বেড়ে গিয়েছে। বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে রেনকাট।

 

নাগরাকাটা ব্লকের কালিখোলা নদীর জল বেশি মাত্রায় বেড়ে  যাওয়ায় জলমগ্ন হয়েছে কালিখোলা বস্তি। ক্ষতি হয়েছে বাঁধেরও। সকাল থেকেও চলছে বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টি।  

পথ নিরাপত্তায় আরও কড়া কেন্দ্র, বেনিয়মে জরিমানা হতে পারে ১ লক্ষ টাকা পর্যন্ত

নাগরাকাটা, মেটেলি এবং মালবাজার ব্লকের একই ছবি। বৃষ্টির জন্য রাস্তায় গাড়ি নেই। এদিকে, রাতভর বৃষ্টিতে ভেঙে গেল প্রাধানমন্ত্রী সড়ক যোজনার রাস্তা। প্রায় দেড়শো মিটার রাস্তা গাঠিয়া নদীর জলে ভেসে যাওয়ায় মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের ছাড়টোন্ডু এলাকার মানুষ বিপদের মুখে।

 রবিবার রাত থেকে প্রবল বৃষ্টি হয়েছে ডুয়ার্স এবং ভুটান এলাকায়। সেই বৃষ্টির জলে নাগরাকাটা ব্লকের গাঠিয়া নদীর জল মারাত্মক আকারে বেড়েছে।  ছাড়টোন্ডুর সঙ্গে নাগরাকাটার যোগাযোগ বিচ্ছিন্ন। সেই কারণে প্রায় ১০ হাজার মানুষ নাগরাকাটায় আসতে সমস্যায় পড়ছেন। এলাকায় বিদ্যুত্ সংযোগ বিচ্ছিন্ন।