রবিবার থেকে নিম্নচাপ! মহালয়া, বিশ্বকর্মা পুজোর সপ্তাহে রাজ্যে বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। 

Updated By: Sep 12, 2020, 11:51 AM IST
রবিবার থেকে নিম্নচাপ! মহালয়া, বিশ্বকর্মা পুজোর সপ্তাহে রাজ্যে বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন- পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির আশঙ্কা ছিল। আবহাওয়া দফতর এবার জানাচ্ছে, রবিবার সেই নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। মৌসুমী অক্ষরেখা উত্তরে সরছে। এর প্রভাবে আগামী তিন-চার দিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি হবে আসাম, মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতেও। নিম্নচাপের প্রভাবে ওড়িশায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার অতি ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে তিন থেকে চার দিন। অর্থাত্ মহালয়া, বিশ্বকর্মা পুজোর সপ্তাহে বৃষ্টির জন্য আনন্দ মাটি হতে পারে। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে। আগামী সপ্তাহে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে। 

আরও পড়ুন-  একদিনে রাজ্যে করোনা সংক্রমিত ৩, ১৫৭ জন; মৃতের সংখ্যা বেড়ে ৩,৮২৮

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। সেইসঙ্গে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকালও কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। শনিবারও সকাল থেকেই মেঘ-রোদ্দুরের লুকোচুরি খেলা চলছে। জলীয়বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি ভোগাবে রবিবারও। শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩.২ ডিগ্রি সেলসিয়াস। জলীয়বাষ্পের পরিমাণ ছিল ৯১ শতাংশ।

.