বৃষ্টির জেরে মাটি হতে পারে সপ্তমীর সন্ধে, বিরাম নেই অষ্টমীতেও

দক্ষিনবঙ্গের বিস্তীর্ণ এলাকার তাপমাত্রা ৩০ ডিগ্রি ছুঁই ছুঁই।

Updated By: Oct 5, 2019, 04:42 PM IST
বৃষ্টির জেরে মাটি হতে পারে সপ্তমীর সন্ধে, বিরাম নেই অষ্টমীতেও

নিজস্ব প্রতিবেদন: ষষ্ঠির পর সপ্তমীর সকালেও রেহাই নেই বৃষ্টি থেকে। এদিনও দিনভর বিক্ষিপ্ত বৃষ্টির হয়েছে জেলায় জেলায়। বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গের মালদা, দুই দিনাজপুরেও। যার ফলে ব্যাঘাত ঘটেছে বাঙালির উৎসবযাপনে। বঙ্গোপসাগর থেকে আর্দ্রবাতাস প্রবেশের ফলে উত্তর ও দক্ষিণ দুই বঙ্গের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে। যার দোসর হয়েছে তাপমাত্রা। দক্ষিনবঙ্গের বিস্তীর্ণ এলাকার তাপমাত্রা ৩০ ডিগ্রি ছুঁই ছুঁই।

বিশেষ করে উপকৃলবর্তী এলাকা ও কলকাতা উত্তর দক্ষিণপরগনা হুগলির কিছু অংশে বায়ুমন্ডলে সঞ্চিত শক্তির পরিমাণ এখনও তুলনামূলকভাবে বেশি। এরফলে সপ্তমীর দুপুরে উত্তর ২৪ পরগানায় লাগাতার বৃষ্টি হয়েছে। সন্ধেতে কলকাতায় ও উপকূলবর্তী এলাকায় বৃষ্টি সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিও হতে পারে।

আরও পড়ুন: সপ্তমীর সকালে ডেঙ্গিতে মৃত্যু হল শ্রীভূমির তরুণীর

টানা বৃষ্টি চলতে পারে এক ঘণ্টা থেকে আধ ঘণ্টা। যার ফলে সন্ধেবেলায় ঠাকুর দেখার আনন্দে ভাটা পড়তে পারে রাজ্যবাসীর। তবে রাত যত বাড়বে তত বৃষ্টিপাতের সম্ভাবনা কমবে।  দক্ষিণবঙ্গে ফের বৃষ্টি হতে পারে অষ্টমীর ভোরে। অষ্টমীর দুপুরে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে কোথাও কোথাও। যদিও সন্ধেবেলা বৃষ্টির সম্ভবনা তুলনামূলক কম।