Rain Update: অবশেষে স্বস্তির খবর! আগামী ২ ঘণ্টায় ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি...

Kalbaisakhi Update: ৭০ বছর পর কলকাতা ছুঁয়েছে ৪৩ ডিগ্রি। তীব্র তাপপ্রবাহে জেরবার কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ। বুধবার এল সুখবর। ইতোমধ্যেই চন্দ্রকোণায় শুরু হয়েছে ঝড় বৃষ্টি। কালবৈশাখীর ঝড়ে বিশাল বড় গাছ ভেঙে পড়ল পর্যটন শহর দীঘায়। এবার দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন এলাকায় ধেয়ে আসছে বৃষ্টি। 

Updated By: May 1, 2024, 06:38 PM IST
Rain Update: অবশেষে স্বস্তির খবর! আগামী ২ ঘণ্টায় ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি...

অয়ন ঘোষাল: আগামী দু'ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা(Rain Update) বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং পূর্ব মেদিনীপুর এলাকায়। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়ার সর্তকতা আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipore Weather Office)।পাশাপাশি আগামী দু'ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন এলাকায়।বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার দমকা ঝোড়ো হাওয়া বইবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দপ্তরের।

আরও পড়ুন- Mamata Banerjee: 'চাকরিখেকো বিজেপি, ২৬ হাজার শিক্ষকের চাকরি খেয়ে নিয়েছে, ছেড়ে দেবেন আপনারা'?

ইতোমধ্যেই পূর্ব মেদিনীপুর উপকূল এলাকা জুড়ে কালবৈশাখীর দাপট। তীব্র দাবদাহের পরে কিছুটা হলেও স্বস্তির বৃষ্টি দীঘা সহ উপকূল এলাকা জুড়ে। এদিন বিকাল ৫ টা নাগাদ পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকা জুড়ে ঘন কালো মেঘ কোথাও বা দমকা ঝড় আবার কোথাও বা স্বস্তির বৃষ্টি লক্ষ্য করা গেল। গত কয়েকদিন ধরেই দাবদাহে পুড়ছিল গোটা রাজ্য। সেই জায়গায় দাঁড়িয়ে কিছুটা হলেও স্বস্তির বৃষ্টি বলে মনে করছেন এলাকার মানুষেরা।কালবৈশাখীর ঝড়ে বিশাল বড় গাছ ভেঙে পড়ল পর্যটন শহর দীঘায়। অল্পের জন্য প্রাণে বাঁচলেন পর্যটক থেকে দোকানদাররা। এদিন বিশাল বড় ঝাউ গাছ গাড়ির উপরে ভেঙে পড়ে পর্যটকরা কিছুটা দূরে দাঁড়িয়ে ছিলেন।

স্বস্তির বৃষ্টি চন্দ্রকোনাতেও। ক্ষনিকের বৃষ্টিতে কিছুটা হলেও স্বস্তি মিলল বলছেন চন্দ্রকোনাবাসী।বেশ কয়েকদিন ধরে চলছে তাপপ্রবাহ,তীব্র তাপপ্রবাহ একের পর এক রেকর্ড ভেঙে চলেছে। গতকালই তাপমাত্রা সর্বকালীন রেকর্ড পেরিয়ে ৪৭ ডিগ্রি ছুঁইছুঁই হয়ে গিয়েছিল। তীব্র তাপপ্রবাহে চরম অস্বস্তিতে ছিল আমজনতা।

আরও পড়ুন- Shakib Al Hasan | Zayed Khan: জায়েদের কাণ্ডে মেজাজ হারালেন 'শান্ত' সাকিবও! জলে ছুঁড়ে ফেললেন নায়কের মোবাইল...

তবে ৫ ই মের পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী। কিন্তু তার আগেই হঠাৎ বুধবার বিকেলে মেঘলা আকাশ আর তার কিছু পরেই দেখা মিলল বৃষ্টির। পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণায় শুরু হয় বৃষ্টি, বৃষ্টির পরিমাণ কম থাকলেও,এই ক্ষনিকের বৃষ্টিতে আশায় বুক বাঁধছে গরমে নাভিশ্বাস হয়ে উঠা চন্দ্রকোনাবাসী।তীব্র গরমের পর বিকেলে ক্ষনিকের বৃষ্টিতে গুমোট ভাব কিছুটা হলেও কাটবে আর তাতেই স্বস্তি দাবি চন্দ্রকোনাবাসীর। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.