close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

গ্রেফতারি এড়াতে ফের আদালতে রাজীব কুমার, করলেন রক্ষাকবচ বৃদ্ধির আবেদন

এদিন রক্ষাকবচের মেয়াদ বৃদ্ধির আবেদনে রাজীব কুমার জানিয়েছেন, পশ্চিমবঙ্গে আইনজীবীদের কর্মবিরতি চলছে। ফলে জামিনের আবেদন করতে পারছেন না তিনি।

Updated: May 20, 2019, 12:26 PM IST
গ্রেফতারি এড়াতে ফের আদালতে রাজীব কুমার, করলেন রক্ষাকবচ বৃদ্ধির আবেদন

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে চলছে আইনজীবীদের কর্মবিরতি। তাই তাঁকে দেওয়া সুপ্রিম কোর্টের ৭ দিনের রক্ষাকবচ বাড়ানোর আবেদন করলেন কলকাতার প্রাক্তন নগরপাল। এদিন সুপ্রিম কোর্টে এই আবেদন জানান তিনি। 

গত শুক্রবার রাজীবের গ্রেফতারির ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে সুপ্রিম কোর্ট। তবে তাঁকে আইনি পদক্ষেপ করার জন্য ৭ দিনের সময় দেয় আদালত। গত ১৬ মে রাজীবকে কলকাতা থেকে দিল্লি স্বরাষ্ট্র মন্ত্রকে পাঠিয়ে দেয় নির্বাচন কমিশন। তাঁকে স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে। তার পর দিনই সুপ্রিম কোর্টের এই রায়ে রাজীবের গ্রেফতারি নিয়ে জল্পনা বাড়ে।

 

এদিন রক্ষাকবচের মেয়াদ বৃদ্ধির আবেদনে রাজীব কুমার জানিয়েছেন, পশ্চিমবঙ্গে আইনজীবীদের কর্মবিরতি চলছে। ফলে জামিনের আবেদন করতে পারছেন না তিনি। ফলে তাঁকে আইনি পদক্ষেপ করার জন্য আরও কিছু সময় দিক কেন্দ্র। 

গত ১৪ মে কলকাতায় অমিত শাহের রোড শোয়ে হিংসার পর কড়া পদক্ষেপ করে কেন্দ্র। ১৫ মে সন্ধ্যায় এক সাংবাদিক বৈঠকে রাজ্যের স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্যকে অপসারণের কথা ঘোষণা করে কমিশন। সঙ্গে অপসারণ করা হয় ডিআইজি সিআইডি রাজীব কুমারকে। একই সঙ্গে তাঁকে পরদিন সকাল ১০টার মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রকে হাজিরা দিতে বলা হয়। 

ওঁর কেদারনাথ যাত্রায় কোনও সমস্যা নেই, বিরোধীদের পাল্টা দিলেন ত্যাগী

সূত্রের খবর, অমিত শাহের রোড - শোয়ে হিংসার পর রাতভর বেছে বেছে গ্রেফতার করা হয় বিজেপি কর্মীদের। তাতে ভূমিকা ছিল রাজীব কুমারের।