Howrah Agitation: হাওড়ায় পিস্তল হাতে রামনবমীর মিছিলে সুমিত সাউ, অভিষেকের ট্যুইটের পর মুঙ্গেরে গ্রেফতার অভিযুক্ত

হাওড়ার রামনবমীর মিছিলে তাঁকে দেখা গিয়েছিল পিস্তল হাতে। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ট্যুইটে শেয়ার করেন অভিযুক্তের ভিডিয়ো। বছর ১৯’র সুমিতকে গ্রেফতার করে পুলিসি জেরার পরে রাজ্যের গোয়েন্দা বাহিনী সিআইডির হাতে তুলে দেওয়া হয়েছে। সূত্রে জানা গিয়েছে, সুমিত জেরায় পুলিসের কাছে স্বীকার করেছে পিস্তল হাতে মিছিলের যাওয়ার কথা। 

Updated By: Apr 4, 2023, 11:57 AM IST
Howrah Agitation: হাওড়ায় পিস্তল হাতে রামনবমীর মিছিলে সুমিত সাউ, অভিষেকের ট্যুইটের পর মুঙ্গেরে গ্রেফতার অভিযুক্ত
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাওড়ায় (Howrah) রামনবমীর (Ram Navami)  মিছিলে পিস্তল হাতে দেখা গিয়েছিল এক যুবককে। প্রথমে সাংবাদিক সম্মেলন পরে এই যুবকের ভিডিও ট্যুইট করে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banrjee) সরাসরি বিজেপিকে আক্রমণ করে। অবশেষে গ্রেফতার অভিযুক্ত সুমিত সাউ। মুঙ্গের থেকে সুমিত সাউকে গ্রেফতার করল হাওড়া পুলিস। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে সিআইডি। অভিযুক্তের বিরুদ্ধে অতীতে কোনও অপরাধের রেকর্ড আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। 

আরও পড়ুন, Rishra Violence: রিষড়ার অশান্তির জেরে সফর কাটছাঁট করে ফিরছেন রাজ্যপাল, কড়া অবস্থান আনন্দ বোসের

কিছুদিন আগেই রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়ার শিবপুরের কাজিপাড়া এলাকা। দুষ্কৃতীদের বিরুদ্ধে দোকনপাট ভাঙচুর, গাড়িতে আগুন লাগানো ও মিছিল লক্ষ্য করে পাথর ছোড়ার মতো গুরুতর অভিযোগও রয়েছে। ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। বিজেপি-র ইন্ধনেই এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের তরফে। এমনকী তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ট্যুইটে লেখেন, ‘বিজেপি-র দাঙ্গাবাজি ফর্মুলা আবার চালু হয়েছে। সম্প্রদায়কে একে অপরের বিরুদ্ধে উসকে দেওয়া হচ্ছে। হিংসা ছড়াতে অস্ত্রের জোগান দেওয়া হচ্ছে। ইচ্ছাকৃতভাবে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে। রাজনৈতিক ফায়দা আদায় করার জন্য। বিজেপি-র প্লেবুক থেকে একটি ক্লাসিক অপবিত্র ব্লুপ্রিন্ট!’ সেই সঙ্গে এই যুবকের পিস্তল হাতে ছবিও পোস্ট করেন তিনি। 

সুমিত সাউয়ের গ্রেফতারির পর তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ''রামনবমীর মিছিলের নামে অশান্তি সৃষ্টির জন্য বিজেপির যে কর্মীকে হাতে বন্দুক নিয়ে দেখা গিয়েছিল যে দায় বিজেপি অস্বীকার করছিল, হঠাৎ দায় এড়াতে যাচ্ছিল সেই সুমিত সাউ ধরা পড়েছে মুঙ্গের থেকে। অভিযুক্ত স্বীকার করেছে সে মুঙ্গের থেকে এসে বন্দুক নিয়ে মিছিল করছিল। বিজেপির অভিসন্ধি সামনে এসেছে। মুখ লোকানোর জায়গা নেই আর। বাইরে থেকে লোক ঢুকিয়ে বাংলায় গন্ডগোলের চেষ্টা করছে।''

আরও পড়ুন, Dakshin Dinajpur: মাতৃভাষায় শিক্ষাদান, বদলে দিয়েছে আদিবাসী প্রধান গ্রামগুলির ছবি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.