Rampurhat Arson: বগটুইয়ে সোনা শেখের বাড়ি থেকে উদ্ধার সন্দেহজনক জার! কী ছিল তাতে?

Rampurhat Arson: তদন্তাকারী অফিসারদের অনুমান, যে জার উদ্ধার হয়েছে সেই জারের তরল পদার্থ দিয়েই আগুন লাগানো হয়েছে। 

Updated By: Mar 27, 2022, 08:50 PM IST
Rampurhat Arson: বগটুইয়ে সোনা শেখের বাড়ি থেকে উদ্ধার সন্দেহজনক জার! কী ছিল তাতে?

নিজস্ব প্রতিবেদন: সকালে অস্ত্র। বিকেলে জার। বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামে (Rampurhat Arson) সোনা শেখের বাড়ি থেকে উদ্ধার একের পর এক সন্দেহজনক সামগ্রী। প্রথম থেকেই প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করছিলেন যে, প্রথমে অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়। এরপর আগুন দিয়ে বাড়ি জ্বালিয়ে হত্যা করা হয়। সেই জায়গায় দাঁড়িয়ে CBI-এর তদন্তাকারী অফিসারদের অনুমান, যে জার উদ্ধার হয়েছে। সেই জারের তরল পদার্থ দিয়েই আগুন লাগানো হয়েছিল। 

রবিবার বিকেলে সোনা শেখের বাড়ি থেকে উদ্ধার সন্দেহজনক জারটি উদ্ধার করেন তদন্তকারীরা। এরপর জারটিকে তাঁদের অস্থায়ী ক্য়াম্পে নিয়ে যান। কীভাবে, কোন ধরনের তরল দিয়ে আগুন লাগানো হয়েছিল? এই জারে রাখা তরল দিয়েই আগুন লাগানো হয়েছিল কিনা, তা খতিয়ে দেখবে CBI। রবিবার সকালে এই  সোনা সেখের অগ্নিদগ্ধ বাড়ি থেকেই শাবল, হাঁসুয়া উদ্ধার করেন তদন্তকারীরা। ওইসব অস্ত্র দিয়েই হামলাকারীরা আক্রমণ করেছিল বলে অনুমান সিবিআই (CBI) ও ফরেন্সিক বিশেষজ্ঞরা।

বগটুইয়ের ঘটনায়  (Rampurhat Arson) আহত এক মহিলা পুলিসকে জানিয়েছিলেন যে, ঘরে আগুন লাগানোর আগে মারধর, হামলা চালানো হয়েছিল। সেই মহিলা অবশ্য হাসপাতালে মারা যান। ময়না তদন্তে নিহতের দেহে আঘাতের চিহ্ন পাওয়া যায়। ফলে মনে করা হচ্ছে ওইসব অস্ত্র ব্যবহার করে ঘরে ঢুকে হামলা চালিয়েছিল হামলাকারীরা।   

উল্লেখ্য, রবিবার রামপুরহাট সার্কেল ইন্সপেক্টেরের অফিসে যায় সিবিআইয়ের একটি টিম। সিট (SIT) যে এফআইআর করেছিল। সেই এফআইআর-এর সূত্র ধরে একটি এফআইআর করে সিবিআই (CBI)। এতে মোট ১০টি ধারায় ২১ জনের বিরুদ্ধে মামলা করেছে তদন্তকারীরা। আনারুল-সহ এদের অনেককেই গ্রেফতারও হয়েছে। 

আরও পড়ুন: Rampurhat Arson: রামপুরহাটে অগ্নিকাণ্ডের তদন্তে SIT-র বদলে CBI, উপপ্রধান খুনের তদন্তে কে?

আরও পড়ুন: Mamata On Rampurhat Arson: 'BJP-র কথায় সিবিআই অন্য কাজ করলে রাস্তায় আন্দোলনে নামব', হুঁশিয়ারি মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.