Sonarpur: গর্ভবতী মহিলা-পড়ুয়াদের খিচুড়িতে ইঁদুর! বমি অনেকেরই...

গর্ভবতী মহিলা ও পড়ুয়া মিলিয়ে মোট ৪২ জনের রান্না হয় প্রতিদিন। খাবার নিয়ে বাড়িতে গিয়ে তাঁরা দেখেন যে, খিচুড়ির মধ্যে ইঁদুর ঘুরে বেড়াচ্ছে।

Updated By: Jul 10, 2024, 04:08 PM IST
Sonarpur: গর্ভবতী মহিলা-পড়ুয়াদের খিচুড়িতে ইঁদুর! বমি অনেকেরই...

তথাগত চক্রবর্তী: গর্ভবতী মহিলা ও পড়ুয়াদের খাবারে ইঁদুর! সোনারপুরের গাড়াল ICDS সেন্টারের খাবারে বের হল ইঁদুর। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। বিষয়টি জানাজানি হওয়ার পর অনেকে বমিও করেন। ICDS সেন্টারের সামনে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। 

সোনারপুরের প্রতাপনগর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গাড়াল ICDS সেন্টার। গর্ভবতী মহিলা ও পড়ুয়া মিলিয়ে মোট ৪২ জনের রান্না হয় প্রতিদিন। আজও রান্নাবান্না হয়। খিচুড়ি ও ডিমসেদ্ধ দেওয়া হয়েছিল। খাবার নিয়ে বাড়িতে গিয়ে তাঁরা দেখেন যে, খিচুড়ির মধ্যে ইঁদুর ঘুরে বেড়াচ্ছে। এরপরই স্থানীরা জড়ো হন ICDS সেন্টারের সামনে। বিক্ষোভ দেখাতে থাকেন।

তাঁদের অভিযোগ, সেন্টারের রান্নাঘরে অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশ। পাশাপাশি অত্যন্ত নিম্নমানের খাবার দেওয়া হয়। যাঁরা সেন্টারের দায়িত্বে তাঁরা নিয়মিত আসেন না। খাবারের পরিমাণও কম দেওয়া হয়। এছাড়াও আরও নানান বিষয়ে অভিযোগ জানান তাঁরা।চালের বস্তায় পোকা ও ইঁদুরের উৎপাত।

যদিও ICDS-এর কর্মী দাবি করেন, তিনি পরিষ্কার করেই রান্না করেছিলেন। তারপরেও কী করে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সোনারপুর ব্লক প্রশাসন। উল্লেখ্য, গতকাল-ই হাওড়ার বাঁকড়া এলাকার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এক শিশুর খাবারে পোকা দেখা যায়। বাড়ি নিয়ে যাওয়ার পর মিড-ডে মিলের খিচুড়িতে পোকা দেখতে পান ওই শিশুর বাবা-মা।

আরও পড়ুন, Russell's Viper: বাংলাদেশের রাসেলস ভাইপার আতঙ্ক এবার এগিয়ে আসছে কলকাতার দিকেও!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.