Rath Yatra Special Train: রথযাত্রা উপলক্ষে বিশেষ ট্রেন পূর্বরেলের, অতিরিক্ত ৮৩০০ বার্থের ব্যবস্থা...

Rath Yatra 2024: রথযাত্রা ওড়িশার অন্যতম জনপ্রিয় উৎসব, সারা দেশ থেকে লক্ষ লক্ষ ভক্ত এবং দর্শনার্থীরা জগন্নাথ দর্শনে যান। এছাড়াও সারা দেশে পালিত হয় এই উৎসব। সেই উপলক্ষেই শিয়ালদহ ও খুরদা রোড এবং মালদা টাউন ও মালতীপতপুরের মধ্যে বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেলওয়ে। এই দুটি বিশেষ ট্রেনের মাধ্যমে অতিরিক্ত ৮৩০০টি বার্থের ব্যবস্থা করা হয়েছে।

Updated By: Jul 3, 2024, 06:30 PM IST
Rath Yatra Special Train: রথযাত্রা উপলক্ষে বিশেষ ট্রেন পূর্বরেলের, অতিরিক্ত ৮৩০০ বার্থের ব্যবস্থা...
অয়ন ঘোষাল: আসন্ন রথযাত্রা উৎসবের উপলক্ষে শিয়ালদহ ও খুরদা রোড এবং মালদা টাউন ও মালতীপতপুরের মধ্যে বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেলওয়ে। এই জনপ্রিয় উৎসবটি  উদযাপন যাতে কোনও বাধা না পান ভ্রমণকারীরা, সেই কারণেই বর্ধিত সংখ্যক যাত্রীদের থাকার ব্যবস্থা করা যায়। রথযাত্রা ওড়িশার অন্যতম জনপ্রিয় উৎসব, সারা দেশ থেকে লক্ষ লক্ষ ভক্ত এবং দর্শনার্থীরা জগন্নাথ দর্শনে যান। এই শুভ অনুষ্ঠানটি উদযাপন করতে একত্রিত হয় সারাদেশের মানুষ। এই দুটি বিশেষ ট্রেনের মাধ্যমে অতিরিক্ত ৮৩০০টি বার্থের ব্যবস্থা করা সম্ভব হয়েছে যা মনে করা হচ্ছে, ভ্রমণকারীদের যাত্রার জন্য সহায়ক হবে।
 
 
ট্রেনের সময়---
০৩১০১  শিয়ালদহ – খুরদা রোড স্পেশাল ০৬.০৭.২০২৪ এবং ১৩.০৭.২০২৪ (0২ ট্রিপ) তারিখে শিয়ালদহ থেকে ০০:০৫ টায় (রাত ১২:০৫ মিনিট) ছাড়বে এবং একই দিনে সকাল ০৮:৩০ টায় খুরদা রোডে পৌঁছবে । ০৩১০২ খুরদা রোড - শিয়ালদহ স্পেশাল ০৬.০৭.২০২৪ এবং ১৩.০৭.২০২৪ (0২ ট্রিপ) তারিখে খুরদা রোড থেকে ১৬:৪০ টায় (বিকেল ০৪:৪০ মিনিট) ছাড়বে এবং পরের দিন  ০২:০০ টায়  (রাত ২টো ) শিয়ালদহ পৌঁছবে।  ট্রেনটি আন্দুল, খড়্গপুর, বালেশ্বর, ভদ্রক, কটক এবং ভুবনেশ্বর স্টেশনে উভয় যাত্রাপথেই  থামবে। ট্রেনটিতে শীতাতপ নিয়ন্ত্রিত কোচের  ব্যবস্থা থাকবে।
 
 
০৩৪১৯ মালদা টাউন – মালতীপতপুর স্পেশাল ০৪.০৭.২০২৪ এবং ১১.০৭.২০২৪ (0২ ট্রিপ) তারিখে মালদা টাউন থেকে সকাল ০৯:৩০ টায়  ছাড়বে এবং পরের দিন ০৩:৫৫ টায় (ভোর রাত ০৩:৫৫ মিনিট) মালতীপতপুর পৌঁছাবে ।  ০৩৪২০ মালতীপতপুর – মালদা টাউন স্পেশাল ০৫.০৭.২০২৪ এবং ১২.০৭.২০২৪ (0২ ট্রিপ) তারিখে সকাল ০৬:০০ টায় মালতীপতপুর থেকে ছাড়বে ও ট্রেনটি  একই দিনে ২৩:৪৫ টায় (রাত ১১:৪৫ মিনিট) মালদা টাউন স্টেশনে পৌঁছাবে।  ট্রেনটি রামপুরহাট, সাঁইথিয়া, সিউড়ি, অন্ডাল, আসানসোল, আদ্রা, বনপুরা, মেদিনীপুর, হিজলি, বালেশ্বর , ভদ্রক, কটক, ভুবনেশ্বর এবং খুরদা রোড স্টেশনে উভয় যাত্রাপথেই  থামবে। ট্রেনটিতে স্লিপার ক্লাস ও শীতাতপ নিয়ন্ত্রিত কোচের  ব্যবস্থা থাকবে। ০৩১০১ শিয়ালদহ-খুরদা রোড স্পেশাল এবং ০৩৪১৯ মালদা টাউন-মালতীপতপুর  স্পেশালের বুকিং পাওয়া যাবে পিআরএস ও ইন্টারনেটের মাধ্যমে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
.