বোলপুরের পর এবার হাওড়া, ফের করোনা আক্রান্তের পাশে Red Volunteers

রোগীকে অ্যাম্বুল্যান্সে তোলার মতো কেউ ছিল না।

Updated By: Jun 1, 2021, 10:44 AM IST
বোলপুরের পর এবার হাওড়া, ফের করোনা আক্রান্তের পাশে Red Volunteers

নিজস্ব প্রতিবেদন: বিভিন্ন জায়গায় ফোন করে এক অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেছেন। কিন্তু চারতলার ফ্ল্যাট থেকে করোনা রোগীকে নামাবে কে? রেড ভলান্টিয়ার্সের দ্বারস্থ হলেন স্ত্রী। মিটল সমস্যা। এবার ঘটনাস্থল হাওড়ার ইছাপুর।

করোনা আতঙ্কে থরহরিকম্প অবস্থা সকলেই। রাজ্যে বিধিনিষেধের কড়াকড়া, কার্যত লকডাউন চলছে। এই সঙ্কটকালে মানুষের পাশে রেড ভলান্টিয়ার্স। দিন কয়েক আগে কর্মসূত্রে ভিনরাজ্য়ে থাকা এক যুবক যেমন সাহায্য পেয়েছিলেন, তেমনি খালি হাতে ফিরতে হল না হাওড়ার এক গৃহবধূকেও।

আরও পড়ুন: নওশাদ সিদ্দিকির জয়লাভের পিছনে থাকা দুই ISF শীর্ষ নেতাকে গ্রেফতার পুলিসের

জানা গিয়েছে, হাওড়ার ইছাপুরের HIT কোয়ার্টারে থাকেন প্রণব দাস ও তাঁর স্ত্রী। ওই দম্পতির ফ্ল্যাটটি চারতলায়। প্রণববাবু করোনা আক্রান্ত। বাড়িতেই চিকিত্‍সা চলছিল তাঁর। রাতে আচমকাই শারীরির অবস্থার অবনতি শুরু করে ওই বৃদ্ধের। শরীরের অক্সিজেনের মাত্র কমছিল দ্রুত। রোগীকে হাসপাতালে ভর্তি করা ছাড়া আর কোনও উপায় ছিল না। বিভিন্ন জায়গায় ফোন করে স্বামীর জন্য এক অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেছিলেন ওই বৃদ্ধের স্ত্রী।

তারপর? করোনা আক্রান্তকে চারতলার ফ্ল্যাট থেকে নামিয়ে অ্যাম্বুল্যান্স তোলার মতো কেউ ছিল না। এমনকী, সংক্রমণের ভয়ে অ্যাম্বুল্যান্সের চালক ও খালাসিও রাজি হচ্ছিলেন না বলে অভিযোগ। নিরুপায় হয়ে শেষপর্যন্ত রেড ভলান্টিয়ার্সের সঙ্গে যোগাযোগ করেন প্রণব দাসের স্ত্রী। প্রায় সঙ্গে সঙ্গেই হাজির হন হাওড়া পুর এলাকা ২৩ নম্বর ওয়ার্ডের কমিটির রেড ভলান্টিয়ার্সের চার সদস্য। তাঁদের কাঁধে ভর করে নিচে নামেন করোনা আক্রান্ত প্রণব দাস। তাঁকে ভর্তি করা হয় বালিটিকুরী ESI হাসপাতালে।

আরও পড়ুন:মোদীর বৈঠক বয়কট করার ইঙ্গিত দিয়েছিলেন মমতা, 'মেসেজ' ফাঁস Dhankhar-এর

প্রসঙ্গত, দিন কয়েক আগে কর্মসূত্রে বেঙ্গালুরুতে থাকা এক যুবককেও ঠিক এভাবেই সাহায্য করেছিলেন রেড ভলান্টিয়ার্সের সদস্যরা। বোলপুরের বাড়ি থেকে তাঁর করোনা আক্রান্ত বাবাকে কোলে তুলে অ্যাম্বুল্যান্স পর্যন্ত পৌঁছে দেন তাঁরা।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.