এক মাস ধরে বিকল হাসপাতালের মর্গের রেফ্রিজারেটর, গন্ধে নাজেহাল রোগীরা

খুবই শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বীরভূম জেলাশাসক

Updated By: Jun 10, 2021, 09:00 PM IST
এক মাস ধরে বিকল হাসপাতালের মর্গের রেফ্রিজারেটর, গন্ধে নাজেহাল রোগীরা

নিজস্ব প্রতিবেদন: হাসপাতালের মর্গে মৃতদেহের স্তূপ। এর মধ্যেই খারাপ হয়ে গিয়েছে দেহ রাখার ফ্রিজার। দুর্গন্ধে অতিষ্ঠ মহিলা ও শিশু ওয়ার্ডের রোগীরা। তাঁদের সরাতে বাধ্য হলেন হাসপাতাল কর্তৃপক্ষ। দেহ না সরাতে পারলে বন্ধ করতে হবে হাসপাতালের দুটি ওয়ার্ড,  বললেন হাসপাতাল সুপার। এই ঘটনা বোলপুর মহকুমা হাসপাতালের। 

বোলপুর (bolpure) মহকুমা হাসপাতাল চত্বর জুড়ে মৃতদেহের দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছেন রোগী, রোগীর আত্মীয় ও হাসপাতাল কর্মীরা। হাসপাতাল বিল্ডিংয়ের মধ্যে রয়েছে মৃতদেহ রাখার মর্গ। সেই ঘরের রেফ্রিজারেটরটি বিকল হাওয়ার কারণে এই দুর্গন্ধ। 

আরও পড়ুন; চুঁচুড়ার পর এবার সাগর, ফের টর্নেডো আছড়ে পড়ল রাজ্যে

এ বিষয়ে বোলপুর মহকুমা হাসপাতাল ভারপ্রাপ্ত সুপার দীপ্তেন্দু দত্ত জানান, গত ৩ মে মর্গের রেফ্রিজারেটর বিকল হয়ে পড়ে। ৭ মে থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়তে শুরু করে গোটা হাসপাতাল চত্বরে। ইতিমধ্যেই রেফ্রিজারেটর সারানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদনও জানানো হয়েছে। তিনি আরও জানান, মর্গ রুম থেকে দূরে সরিয়ে ফেলা হয়েছে মহিলা ও সদ্যোজাত শিশুবিভাগ। মর্গে মোট ৫টি মৃতদেহ আছে, যেগুলি অজ্ঞাতপরিচয় দেহ। এর মধ্যে বোলপুর থানার দুটি ও শান্তিনিকেতন থানার ৩ টি। দুই থানাকেই জানানো হয়েছে। তবে দুই থানার তরফ থেকেই এখনও পর্যন্ত কোনো উত্তর মেলেনি ।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি জানান, 'আমি বিষয়টা বোলপুর মহকুমার ভারপ্রাপ্ত সুপারের থেকে জানতে পেরেছি। বীরভূম (birbhum) জেলাশাসক বিধান রায় ও জেলা পুলিস সুপার নগেন্দ্র ত্রিপাঠীকে বিষয়টি জানানো হয়েছে। খুবই শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তাঁরা জানিয়েছেন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন; পুকুর থেকে উদ্ধার হওয়া পাথরের দেবীমূর্তি নিয়ে বিড়ম্বিত পরিবার