রাজনৈতিক এবং ধর্মীয় সভাতে ছাড়, নয়া গাইডলাইনে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান

পাশাপাশা স্বরাষ্ট্রমন্ত্রকের নয়া গাইডলাইনে বলা হয়েছে, ২১ সেপ্টেম্বর থেকে শর্ত মেনে জমায়েতে ছাড় মিলবে।  ছাড় থাকবে সামাজিক, রাজনৈতিক এবং ধর্মীয় সভাতেও। তবে কোনও সভাতেই ১০০ জনের বেশি লোকের উপস্থিতির অনুমতি দেওয়া হয়নি।

Reported By: জ্যোতির্ময় কর্মকার | Edited By: Priyanka Dutta | Updated By: Aug 29, 2020, 08:48 PM IST
রাজনৈতিক এবং ধর্মীয় সভাতে ছাড়, নয়া গাইডলাইনে খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আনলক ৪। শনিবার আনলক ফোরের নয়া গাইডলাইন প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। নতুন গাইলাইন অনুযায়ী ৭ সেপ্টেম্বর থেকে সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই ধাপে ধাপে খুলবে মেট্রো। মিলবে অন্যন্য পরিষেবাও। তবে কিছু ক্ষেত্রে এখনই স্বাভাবিক হচ্ছে না পরিষেবা।

পাশাপাশা স্বরাষ্ট্রমন্ত্রকের নয়া গাইডলাইনে বলা হয়েছে, ২১ সেপ্টেম্বর থেকে শর্ত মেনে জমায়েতে ছাড় মিলবে।  ছাড় থাকবে সামাজিক, রাজনৈতিক এবং ধর্মীয় সভাতেও। তবে কোনও সভাতেই ১০০ জনের বেশি লোকের উপস্থিতির অনুমতি দেওয়া হয়নি। আনলক ৪- এ মেট্রো চলার অনুমতি দেওয়া হয়েছে। ৭ সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে সচল হবে মেট্রো পরিষেবা। 

আরও পড়ুন: ৭ সেপ্টেম্বর থেকে চলবে মেট্রো, আনলক ফোর-এ নতুন গাইডলাইন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

তবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে স্কুল কলেজ-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। এখনই খুলছে না সিনেমা হল, থিয়েটার সুইমিং পুল। ২১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ছাড় দেওয়া হবে। অভিভাবকদের লিখিত অনুমতি নিয়ে ক্লাস হতে পারে। তবে গাইডলাইন অনুযায়ী এই সব ছাড়ই মিলবে কনটেনমেন্ট জোনের বাইরে।   

.