সাড়ে ৩ বছর পর পাহাড়ে ফিরলেন রোশন, ফিরেই একুশে তৃণমূলকে সমর্থনের ঘোষণা

পাহাড়ে পা দিয়েই তোপ দাগলেন বিনয় তামাং, অনীত থাপাদের উদ্দেশে।

Updated By: Nov 28, 2020, 09:40 PM IST
সাড়ে ৩ বছর পর পাহাড়ে ফিরলেন রোশন, ফিরেই একুশে তৃণমূলকে সমর্থনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদন : "বিনয় তামাং, অনিত থাপা পাহাড়ে স্বজনপোষণ করছে। একুশের নির্বাচনে আমরা দিদিকেই সমর্থন করছি।" পাহাড়ে ফিরেই ঘোষণা করলেন রোশন গিরি। প্রায় সাড়ে ৩ বছর পর এদিন পাহড়ে ফিরলেন রোশন গিরি। আর ফিরেই তোপ দাগলেন বিনয় তামাং শিবিরের উদ্দেশে।

পাহাড়ের বর্তমান পরিস্থিতি নিয়ে রোশন গিরি এদিন বলেন, "বিনয় তামাং, অনিত থাপারা পাহাড়ের মানুষের সঙ্গে নেপোটিজম করছে। দুর্নীতি করছে পাহাড়ের মানুষের সঙ্গে।" আরও বলেন,  "আগামী একুশের নির্বাচনে বিমল গুরুংরা সম্পূর্ণভাবে তৃণমূলকে সমর্থন করছে। কারণ,  বিজেপির কাছ থেকে মিথ্যে আশ্বাস ছাড়া আর কিছুই জোটেনি।" এদিন শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দরে রোশন গিরিকে সমর্থন জানাতে চোখে পড়ে সমর্থকদের উপচে পড়া ভিড়। (এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত বিনয় তামাং বা অনিত থাপাদের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।)

উল্লেখ্য, আগামী ৬ তারিখ সমতলে ফিরছেন মোর্চা নেতা বিমল গুরুং। সেদিন শিলিগুড়ির বাঘাযতীন পার্ক ময়দানে সভা হবে বলে এদিন আশ্বাস দেন রোশন। প্রসঙ্গত, ৩ বছরের উপর সময় আত্মগোপন করে থাকার পর আগেই পাহাড়ে ফিরেছেন বিমল গুরুং। পাহাড়ে পা দিয়েই একুশের নির্বাচনে তৃণমূলকে সমর্থনের কথা ঘোষণা করেন তিনি। এই মর্মে কলকাতায় সাংবাদিক বৈঠকও করেন। 

অন্যদিকে, বিমল গুরুং পাহাড়ে পা দিতেই পাল্টা তত্পর হয়ে উঠেছে বিনয় তামাং শিবিরও। বিমল গুরুংদের সঙ্গে একসাথে কাজ করা অসম্ভব বলে সাফ ঘোষণা করেছেন বিনয় তামাং। ইতিমধ্যে জিটিএ-র বকেয়া কাজ নিয়ে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকও সেরেছেন তিনি। সবমিলিয়ে গুরুং-তামাং, দুই শিবিরের দড়ি টানাটানিতে একুশের ভোটের আগে ফের নজরে পাহাড়।  

আরও পড়ুন, মন্ত্রিত্ব ছাড়ার পরই প্রথম সভা শুভেন্দুর, তার আগেই এলাকা ছয়লাপ শিবসেনার পতাকায়

'লাইনে আরও ৪...সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে মুখ্যমন্ত্রীকে ডাকতে পারেন রাজ্যপাল', বিস্ফোরক দাবি সৌমিত্রর

.