শিবপুর কেন্দ্রে তুঙ্গে Rudranil Ghosh বনাম Jatu Lahiri কাজিয়া

 "এই এলাকার রাম ঠাকুরের পুকুর চুরি করে নিয়েছেন জটু বাবু।" পাল্টা বিধায়কের তোপ,  "হাওড়ার নরসিংহ দত্ত কলেজের টাকা তছরূপ করেছে একসময় বামেদের সমর্থনে থাকা এই অভিনেতা।"

Updated By: Feb 23, 2021, 12:10 AM IST
শিবপুর কেন্দ্রে তুঙ্গে Rudranil Ghosh বনাম Jatu Lahiri কাজিয়া
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : বিধানসভা নির্বাচন আসন্ন। আর এই নির্বাচন ঘিরে হাওড়ার শিবপুর বিধানসভা কেন্দ্রের দুই সম্ভাব্য প্রার্থীর মধ্যে ইতিমধ্যেই কাজিয়া তুঙ্গে। বিভিন্ন সভা ও কর্মসূচিতে একে অন্যের বিরুদ্ধে তোপ দাগছেন তৃণমূলের জটু লাহিড়ী (Jatu Lahiri) ও বিজেপির রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। 

'বাংলার মেয়ে মমতা' কর্মসূচিতে যোগ দিয়ে প্রবীণ বিধায়ক জটু লাহিড়ী (Jatu Lahiri) বলেন, নিশ্চিতভাবে তিনি বিধায়ক হিসেবে ফিরে আসবেন। অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) যদিও নিজের এই কেন্দ্র থেকে প্রার্থী হওয়া নিয়ে সিদ্ধান্ত দলের ওপর ছেড়ে দিয়েছেন। তবে এই কেন্দ্রের ভূমিপুত্র রুদ্রনীল এদিন হাওড়ায় বিজেপির হয়ে প্রচারের এসে জটু লাহিড়ীকে টার্গেট করে তোপ দাগেন। রুদ্রনীল বলেন, "পৃথিবীর তিন ভাগ জল, এক ভাগ স্থল। এটা ভূগোলে আছে। কিন্তু হাওড়ায় সেই ভূগোল উল্টে গেছে। এখানে এক ভাগ জল নেই। সব বুজে গেছে। আর যেটুকু ফাঁকা স্থল আছে, সেটাও বুজে প্রমোটিং হয়ে গেছে কিছু বিধায়ক ও কাউন্সিলরের সৌজন্যে।" বিশেষ করে শিবপুর বিধানসভা কেন্দ্রে এই ঘটনা বেশি করে হয়েছে বলে রুদ্রনীলের অভিযোগ। বিধায়ক জটু লাহিড়ীর বিরুদ্ধে সরাসরি অভিযোগ করে তিনি বলেন, "এই এলাকার রাম ঠাকুরের পুকুর চুরি করে নিয়েছেন জটু বাবু।" 

আরও পড়ুন, Metro উদ্বোধন ইস্যুতে ফের রাজ্য-কেন্দ্র সংঘাত, Mamata-কে টিপ্পনী Piyush-এর

রুদ্রনীলের অভিযোগ নিয়ে বলতে গিয়ে জটু বাবু (Jatu Lahiri) দাবি করেন, তার কেন্দ্রে কোনও পুকুর ভরাট হয়নি। বরং বহু পুকুর ও জলাশয় রক্ষা করেছেন তিনি। রুদ্রনীলকে (Rudranil Ghosh) 'জোচ্চোর' বলেও কটাক্ষ করেন শিবপুরের বিধায়ক। বলেন, "হাওড়ার নরসিংহ দত্ত কলেজের টাকা তছরূপ করেছে একসময় বামেদের সমর্থনে থাকা এই অভিনেতা।" জটু লাহিড়ী আরও বলেন, "রাজ্য সরকারের থেকে তিন লক্ষ টাকা করে নিয়েছে রুদ্রনীল। সরকার মহানুভবতা দেখিয়েছে, কিন্তু সে কোনও কাজ করেনি।" শিবপুর কেন্দ্রে রুদ্রনীল বিপক্ষের BJP প্রার্থী হলে তিনি কি হারাতে পারবেন? এই প্রশ্নের উত্তরে জটু লাহিড়ী বলেন, তাঁর নিজের প্রতি যথেষ্ট আত্মবিশ্বাস আছে। মানুষ তাঁকে ভালবাসে ও সমর্থন করে। তাই তিনি আবার জয়লাভ করবেন। রুদ্রনীল ঘোষ এনিয়ে সরাসরি কোনও মন্তব্য না করে তৃণমূলের (TMC) জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন,"এখনও সময় আছে এমন কিছু করবেন না যে সরকার বদলের পর মানুষ আপনাদের ঘৃণার চোখে দেখে।"

আরও পড়ুন, জলপাইগুড়ি TMC-তে জোর ধাক্কা, দল ছাড়লেন যুবর সাধারণ সম্পাদক