শুধু সাইরেন বাজিয়ে ঘুরলেই হয় না, নাম না করে সুজিতকে কটাক্ষ সব্যসাচীর

সব্যসাচী এখনও পর্যন্ত তৃণমূল কংগ্রেসে আছেন। একাধিকবার দলবদলের জল্পনায় জল ঢেলেছেন।

Updated By: May 29, 2019, 10:26 PM IST
শুধু সাইরেন বাজিয়ে ঘুরলেই হয় না, নাম না করে সুজিতকে কটাক্ষ সব্যসাচীর

নিজস্ব প্রতিবেদন: ফের বিস্ফোরক সব্যসাচী দত্ত। লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ফলাফল নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য করলেন বিধাননগরের মেয়র। নাম না করে কটাক্ষ করলেন সতীর্থ সুজিত বসুকে।

সব্যসাচীর কটাক্ষ, “শুধু সাইরেন বাজিয়ে ঘুরলে যা হওয়ার তাই হয়েছে। উনি তো বারাসত লোকসভার দায়িত্বে ছিলেন। নিজের ওয়ার্ডে জিততে পারেননি।” এর পরই তিনি টেনে এনেছেন সুজিত বসুর রাজ্য মন্ত্রিসভায় দায়িত্ব বৃদ্ধির প্রসঙ্গটি। তবে একবারও বিধাননগরের বিধায়কের নাম মুখে আনেননি তিনি। শুধু বলেছেন, “যিনি নিজের ওয়ার্ডে জিততে পারেন না, তিনি সারা বাংলার নেতা হন। এটাই এখন ট্রেন্ড। আগামিদিনে উনি অল ইন্ডিয়া লিডার হবেন।”

আরও পড়ুন: ঘরছাড়া তৃণমূল কর্মীদের ঘরে ফেরাতে নৈহাটি যেতে পারেন মমতা

প্রসঙ্গত, নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্তকে নিয়ে বিতর্ক চলছে লোকসভা নির্বাচনের আগে থেকেই। চলতি বছরের মার্চের গোড়ায় এক সন্ধ্যায় তাঁর বাড়িতে আচমকা হাজির হন বিজেপি নেতা মুকুল রায়। ব্যক্তিগত সখ্যতার কারণে দু’পক্ষই তখন ওই ঘটনাকে সৌজন্য সাক্ষাত্ বলে জানিয়েছিলেন। সব্যসাচীর বাড়িতে লুচি-আলুরদম খেতে এসেছেন বলে দাবি করেছিলেন মুকুল রায়।

আর তার পর ওই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। সব্যসাচীর বিজেপিতে যোগদান সময়ের অপেক্ষা বলে কেউ কেউ দাবি করেছিলেন। কারও কারও দাবি ছিল, বারাসত লোকসভায় বিজেপির তরফে প্রার্থী করা হবে সব্যসাচীকে।

আরও পড়ুন: মুকুল পুত্র শুভ্রাংশুকে শুভেচ্ছা জানালেন তৃণমূলের সব্যসাচী দত্ত

কিন্তু সেই সব দাবি সত্যি হয়নি। সব্যসাচী এখনও পর্যন্ত তৃণমূল কংগ্রেসে আছেন। একাধিকবার দলবদলের জল্পনায় জল ঢেলেছেন। কিন্তু বিতর্কিত মন্তব্য থেকে পিছু হঠেননি। বরং নানা বিস্ফোরক মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছেন।

যেমন এদিন তিনি বলেছেন, “ফলের পরে দেখলাম পচা আলু উতরে দিল। যারা টাটকা আলু, তারা হড়কে গেল। লুচিতে পচা আলুই কাজ দিল।” উল্লেখ্য, সব্যসাচী বিতর্কের সময় মন্ত্রী সুজিত বসু কটাক্ষ করেছিলেন, একটা পচা আলু সব ভালো আলুকে নষ্ট করে দেয়। সুজিতের নাম না করলেও সব্যসাচীর এদিনের কটাক্ষ তাঁকে উদ্দেশ্য করেই বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: ছেলে তৃণমূল ছেড়ে বিজেপিতে! মেরে পঞ্চায়েত প্রধানের বাবার দু'পা ভেঙে দিল দুষ্কৃতীরা

যদিও এসব নিয়ে পাল্টা মন্তব্যে নারাজ মন্ত্রী সুজিত বসু। তাঁর সাফ কথা, “দল আছে। দলের ডিসিপ্লিনারি কমিটি আছে। এসব দেখা আমার কাজ নয়। কাউকে আক্রমণ করা আমার কাজ নয়।” অন্যদিকে রাজ্য সরকারের আরেক মন্ত্রী তথা তৃণমূল নেতা তাপস রায় এদিন বলেন, “দল প্রয়োজনে ব্যবস্থা নেবে। আশা করব নিজেকে বিরত রাখবে।”

.