সম্প্রীতি ব্রিজ এখন যুগলদের সেলফি স্টেশন! নিরাপত্তা নিয়ে চিন্তিত রেল কর্তৃপক্ষ

পদে পদে বিপদের হাতছানি,তবুও হুশ নেই। চলছে অ্যাডভেঞ্চার, চলছে সেলফি তোলা। যুগলের প্রেম করার ঠিকানাও এখন "সম্প্রীতি" ব্রিজ। আর এ নিয়েই প্রশ্ন উঠেছে।

Updated By: Jan 14, 2019, 11:01 PM IST
সম্প্রীতি ব্রিজ এখন যুগলদের সেলফি স্টেশন! নিরাপত্তা নিয়ে চিন্তিত রেল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিবেদন:  পদে পদে বিপদের হাতছানি,তবুও হুশ নেই। চলছে অ্যাডভেঞ্চার, চলছে সেলফি তোলা। যুগলের প্রেম করার ঠিকানাও এখন "সম্প্রীতি" ব্রিজ। আর এ নিয়েই প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন- অ্যাকাউন্টে ঢুকছে দেদার টাকা, প্রেরকের হদিশ না পেয়ে গাঁয়ে গুঞ্জন, ‘মোদী টাকা পাঠাচ্ছে’

রেল লাইনে ওঠাই যখন বেআইনি। তখন প্রায় পাঁচশ মিটার রেল লাইন দিয়ে হেঁটে গিয়ে ব্রিজে চরে বসছে যুবক যুবতীরা। ব্রিজের কারভেচারের উপর দাঁড়িয়ে চলছে সেলফি তোলা। ট্রেন যাওয়ার সময় ব্রিজের উপর দাঁড়িয়ে চলছে প্রেম। ব্যান্ডেল নৈহাটি লাইনে হুগলি ঘাট ও গরিফা স্টেশনের মাঝে গঙ্গার উপর তৈরী হয়েছে "সম্প্রীতি" ব্রিজ। আগে যেখানে জুবিলি ব্রিজ ছিল তার পাশেই। এখন এই রেল ব্রিজই কম বয়সীদের কাছে অ্যাডভেঞ্চারের নতুন ডেস্টিনেশন হয়ে দাঁড়িয়েছে। এই অ্যাডভেঞ্চারে ঝুঁকি রয়েছে জেনেও কখনও বাঁশের মই বেয়ে কখনও রেল লাইন ধরে তারা সোজা উঠে যাছে ব্রিজের মাথায়। গরিফার দিক থেকে যেমন যুগলরা ব্রিজে চরছে তেমনি হুগলি ঘাটের দিক থেকেও চরছে। স্থানীয় বাসিন্দারা মানা করলেও কেউ শোনে না, উল্টে ব্রিজের মাথায় উঠে চলে পাথর ছোড়া, অভিযোগ বাসিন্দাদের।

আরও পড়ুন- মুক্ত পরিবেশেই মিলবে ‘মনের মানুষ’, কেঁদুলিতে মাইক, কৃত্রিম আলো বন্ধের প্রচারে সাধন দাস

হাওড়া ব্রিজে যখন তখন উঠে পরা ঠেকাতে ব্যাবস্থা নিয়েছে প্রশাসন।"সম্প্রীতি" ব্রিজের ক্ষেত্রে তেমন কিছু করা হয়নি এখনও। পূর্ব রেলের সিপিআরও নিখিল চক্রবর্তী জানিয়েছেন ব্রিজে ওঠা আটকাতে নিরাপত্তা বাড়ানো হবে। শিয়ালদা ও হাওড়া ডিভিশনকে এবিষয়ে ব্যবস্থা নিতে বলা হবে।

.