Sandeshkhali Incident: তদন্তে গাফিলতি, পুলিসের অসহযোগিতা! সন্দেশখালিতে খোদ জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন

NCW Chairperson:দুদিনের সফর। শুধুই সরেজমিনে সন্দেশখালি নয়। SPর সঙ্গে বৈঠকের ব্লুপ্রিন্ট। খবর সত্ত্বেও কেন অনুপস্থিত ডিএম। সরব রেখা শর্মা। কাল মুখ্যসচিব, ডিজির সঙ্গেও মিটিংয়ের সম্ভাবনা জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনের।  

Updated By: Feb 19, 2024, 12:50 PM IST
Sandeshkhali Incident: তদন্তে গাফিলতি, পুলিসের অসহযোগিতা! সন্দেশখালিতে খোদ জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সন্দেশাখালিকাণ্ডের জের। বাংলার ঘোলা জল দিল্লিতেও। তফশিলির পর ফের গ্রাউন্ডজিরোয় জাতীয় মহিলা কমিশন। দুই সদস্যের টিমের পর এবার গ্রামে গিয়ে তথ্যতালাশ খোদ চেয়ারপার্সনের। মহিলাদের সঙ্গে কথা। পাশাপাশি জেলা পুলিস সুপার এবং জেলা শাসকের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনের। পরে দিল্লি ফিরে  রাষ্ট্রপতিকে রিপোর্ট। 

আরও পড়ুন, Mamata Banerjee: সন্দেশখালিকাণ্ডে কড়া মুখ্যমন্ত্রী, পুলিসকে স্বতঃপ্রণোদিত মামলা রুজুর নির্দেশ...

এর আগেও জাতীয় মহিলা কমিশনের দু’জন প্রতিনিধি সন্দেশখালি গিয়েছিলেন। মহিলাদের ওপর নির্যাতনের অভিযোগ খতিয়ে দেখতেই সন্দেশখালি গিয়েছিলেন জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধিরা। এবার আজ, সোমবার জাতীয় মহিলা কমিশনের খোদ চেয়ারপার্সন রেখা শর্মা নিজে সন্দেশখালি যাচ্ছেন। তাঁর দু’দিনের রাজ্য সফরে সন্দেশখালিতে যাওয়ার পাশাপাশি স্থানীয় জেলা পুলিস ও প্রশাসনের কর্তাদের সঙ্গে বৈঠকের সঙ্গে সঙ্গে মঙ্গলবার মুখ্য সচিব এবং রাজ্য পুলিসের ডিজি’র সঙ্গেও তাঁর বৈঠক হওয়ার কথা। দু’দিনের সফর শেষ করে মঙ্গলবার সন্ধেয় রেখা শর্মা ফিরে যাবেন দিল্লি। 

পদে পদে পুলিস প্রশাসনের অসহযোগিতা। সন্দেশখালি সরেজমিনে রাজ্যের ভূমিকায় খড়গহস্ত রেখা শর্মা। বারবার সাক্ষাত্ এড়াচ্ছেন ডিএম এসপিরা। তদন্তে ভূরি ভূরি গাফিলতি। তোপ NCW-চেয়ারপার্সনের। পাল্টা শাসকদলের। এর আগেও জাতীয় মহিলা কমিশনের দু’জন প্রতিনিধি সন্দেশখালি গিয়েছিলেন। মহিলাদের ওপর নির্যাতনের অভিযোগ খতিয়ে দেখতেই সন্দেশখালি গিয়েছিলেন জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধিরা।

গত কয়েকদিন ধরে সন্দেশখালিতে মহিলাদের উপরে নির্যাতনের অভিযোগে তোলপাড় রাজ্য রাজনীতি। গ্রামবাসীদের একাংশের অভিযোগ, তৃণমূল নেতা শেখ শাহজাহানের সঙ্গী শিবপ্রসাদ হাজরা এবং উত্তম সর্দারের ইন্ধনে দীর্ঘদিন ধরে নির্যাতন চলত সন্দেশখালিতে।  এমনকী সন্দেশখালিতে মহিলাদের ওপর নারকীয় অত্যাচারের অভিযোগ উঠেছে তৃণমূল নেতা উত্তম সরদার ও শিবু হাজরার বিরুদ্ধে।

আরও পড়ুন, Bengal Weather Today: বসন্তের হাওয়া বাংলায়, চড়তে শুরু করল পারদ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.