ED Attacked in Sandeshkhali: লুকআউট সার্কুলার ইডির; এলাকাতেই রয়েছেন শাহজাহান, দাবি অনুগামীদের

ED Attacked in Sandeshkhali: এলাকায় তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা, পাশাপাশি গরিব মানুষদের সাহায্যে তাকে ডাকলেই পাওয়া যেত বলে দাবি এলাকার মানুষের

Updated By: Jan 6, 2024, 05:18 PM IST
ED Attacked in Sandeshkhali: লুকআউট সার্কুলার ইডির; এলাকাতেই রয়েছেন শাহজাহান, দাবি অনুগামীদের

জি ২৪ ঘণ্টা ডিজিয়াল ব্যুরো: তল্লাশির সময় বাড়িতেই ছিলেন সন্দেশখালির সরবেড়িয়ার তৃণমূল নেতা শাহাজাহান শেখ। মোবাইল ট্র্যাক করে এমনটাই দাবি ইডির। রাতেও বাড়িতে আলো জ্বলেছিল। তার পরেও পুলিসি ঘেরাটোপ সত্বেও কীভাবে সপরিবারে বেপাত্তা তৃণমূল নেতা? পেছনে কাদের মদত? ভাবাচ্ছে ইডিকে। কেন্দ্রীয় তদন্ত সংস্থা মনে করছে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে চলে যেতে পারে শাহজাহান। সেকথা মাখায় রেখে লুক আউট নোটিস জারি করল কেন্দ্রীয় তদন্তসংস্থা। ফলে এখন সতর্ক সীমন্তে বিএসএফ, দেশের প্রতিটি বিমান বন্দর। আইবি ও অন্যান্য গোয়েন্দা সংস্থাগুলিও এনিয়ে সতর্ক। ওপারে ভোট থাকায় সতর্ক বিডিআরও।

আরও পড়ুন-হাসপাতালে গিয়ে আহত ইডি আধিকারিকদের সঙ্গে সাক্ষাৎ রাজ্যপালের..

সীমান্তে কড়া সতর্কতা-সহ গোয়েন্দা তত্পরতায় এখনও এপারেই শাহজাহান। সঙ্গে রয়েছে তার পরিবারও। সেন্ট্রাল আইবির সাহায্যে নিচ্ছে ইডি। প্রত্যদর্শীদের দাবি, কেন্দ্রীয় বাহিনীর লোকজন বাড়ির গেটের তালা ভাঙার চেষ্টা করলে ভেতরে কান্নাকাটি শুরু করে দেন শাহাজাহানের মা ও মেয়ে। তাতেও কেন্দ্রীয় বাহিনী না শুনলে এলাকার মানুষে রোষে ফেটে পড়েন। এলাকা ছেড়ে পালাননি শাহাজাহান।  পরওয়ানা ছাড়াই বাড়িতে এসে তালা ভাঙার চেষ্টা করে কেন্দ্রীয় বাহিনী। পুলিসের কাছে এমনটাই অভিযোগ করেছেন শাহজাহানের কেয়ারটেকার। অন্যদিকে, এজেন্সির অভিযোগ শাহজাহানের নামেও হয়েছে এফআইআর।

সিপিএম দিয়ে কেরিয়ার শুরু। এরপর তৃণমূলে আসা। মামা এলাকায় দাপুটে সিপিএম নেতা হলেও পরে তাকেও তৃণমূল টানতে সক্ষম হয় শাহজাহান। তারপর রকেট গতিতে উত্থান শাহজাহানের। এলাকায় ৪টি প্রাসাদের মতো বাড়ি। নিজের নামে মাছের বাজার, ভেড়ি, শেয়ার ইটভাটাতেও। এলাকায় তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা, পাশাপাশি গরিব মানুষদের সাহায্যে তাকে ডাকলেই পাওয়া যেত বলে দাবি এলাকার মানুষের। হাওয়ালার মাধ্যমে রেশন দুর্নীতির টাকা পাচার, ওপারে আত্মীয়দের নামে ইটভাডা. চালকল, কসাইখানা রয়েছে বলে অভিযোগ উঠছে শাহজাহানের বিরুদ্ধে। লগ্নি করেছেন ট্রলারেও।

উল্লেখ্য, শুক্রবার সন্দেশখালিতে জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ শাহজাহান শেখের বাড়িতে অভিযান চালায় ইডি। সেইসময় ইডি অফিসার ও আধিকারিকদের উপরে হামলা চালায় শাহজাহান অনুগামীরা। একজন আধিকারিক-সহ ইডির ৩ জন আহত হয়েছেন। তার পর থেকেই পলাতক সন্দেশখালি ১ নম্বর ব্লক তৃণমূল সভাপতি শাহাজাহান শেখ। তিনি বাংলাদেশে পালিয়ে যেতে পারেন এই আশঙ্কায় তার নামে লুক আউট নোটিস জারি করেছে ইডি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.